1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৫:১৬ পূর্বাহ্ন

আইজিপি ব্যাজ পুরস্কার পাচ্ছেন মেহেরপুরের পুলিশ পরিদর্শক সাজেদুল ইসলাম

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ২৮৮ বার পঠিত

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুর সার্কেল কার্যালয়ের পরিদর্শক (নিঃ) সাজেদুল ইসলাম পাচ্ছেন “বি” ক্যাটাগরিতে পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার আইজিপি ব্যাজ।বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) সূত্রে এসব তথ্য জানা যায়।

পেশাগত কাজে একাগ্রতা, সততা, দক্ষতা ও দূরদর্শিতার সাথে মেধার বিকাশ ঘটিয়ে আধুনিকতা ও প্রযুক্তির ব্যবহারে অপরাধ নির্মূলে নিরলস ভাবে কাজ করে পুলিশ বিভাগে যে সকল কর্মকর্তা ও সদস্যরা প্রশংসিত হয়েছেন তাদের ভালো কাজের স্বীকৃতিস্বরূপ পুলিশের ৪০১ কর্মকর্তা ও সদস্যরা পাচ্ছেন ‘আইজিপি’স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ (আইজিপি ব্যাজ)। পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ এ পুরস্কার এবারের পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে দেওয়া হবে।

তথ্য মতে, আগামী জানুয়ার (২০২২ সাল) মাসের মাঝামাঝি সময় অনুষ্ঠিতব‍্য পুলিশ সপ্তাহের শেষদিন ছয়টি বিশেষ ক্যাটাগরিতে মনোনীতদের এ পুরস্কার প্রদান করবেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

উল্লেখ্য, পরিদর্শক সাজেদুল ইসলাম ইতোপূর্বে গাংনী থানার পরিদর্শক (তদন্ত) হিসাবে কর্মরত ছিলেন। গাংনীতে চাকুরীরত কালীন সময়ে তিনি বেশ কয়েকটি খুনের মামলায় তদন্তকারী কর্মকর্তা হিসেবে সাধারণ জনগণকে হয়রানি না করে অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় আনায় পুলিশ বিভাগ ও এলাকায় প্রশংসিত হয়েছেন বারবার।

মেহেরপুরের গাংনীতে সিটি এজেন্ট ব্যাংকিংয়ের এজেন্ট খাদেমুল ইসলামের খুনের রহস্য উদঘাটন ও অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনাসহ গাংনী থানায় যোগদানের শুরু থেকেই থানায় আগত প্রতিটা সেবা প্রত্যাশীদের কাঙ্ক্ষিত সেবা প্রদানসহ মানবিক ব্যবহারের জন্য গাংনী থানাবাসির মন জয় করে নিয়েছেন। সে কারণে তিনি সকলের কাছে প্রশংসিতও হয়েছেন বারবার।

২৪ ডিসেম্বর ২০১৯ ইং তারিখে মহিষাখোলা গ্রামে আলোচিত আফরোজা হত্যা মামলা যার নং- ২০, ধর্মচাকী গ্রামের ওমর আলী হত্যা মামলা যার নং-০১, তারিখ ১ এপ্রিল ২০২০ ইং, পূর্ব মালসাদহ গ্রামের আলোচিত চম্পা হত্যার মামলা যার নং- ১১, তারিখ ১৫ এপ্রিল ২০২০ ইং, সাহেবনগর গ্রামের লিচুবাগান দখলকে কেন্দ্র করে চাঞ্চল্যকর ডাবল মার্ডার যার মামলা নং- ১৬ ও ১৭ তারিখ ১৭ মে ২০২০ ইং। ফলে এলাকায় জনমনে স্বস্তি ফিরে আসে এবং একজন সৎ ও যোগ্য পুলিশ অফিসার হিসাবে মানুষের কাছে প্রশংসিত হয়েছেন একাধিকবার।

এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় প্রকাশ্যে মাদক বিক্রি রোধ,  পুরাতন মটমুড়া গ্রামে আলোচিত ১৯৫টি গাঁজা গাছ, বালিয়াঘাটে ২টি ও রায়পুর গ্রামে ৭টি গাঁজা গাছ উদ্ধার করাসহ মাদক নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন এবং কমিউনিটি পুলিশিং কার্যক্রম, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে অগ্রণী ভূমিকা, করোনা পরিস্থিতিতে নিজস্ব অর্থায়নে খাদ্য সহায়তা প্রদান করে এলাকায় ও পুলিশ বিভাগে প্রশংসিত হয়েছেন।

পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার (আইজিপি ব্যাজ) পাওয়ায় এলাকাবাসী ইন্সপেক্টর সাজেদুল ইসলামকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..