1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

নরসিংদী বয়েজ মডেল স্কুলের বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

মানবেন্ড রায়
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১
  • ৩১৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

নরসিংদী বয়েস মডেল স্কুল এন্ড কলেজ এর বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা পুরস্কার বিতরণ ও এসএসসি ব্যাচ ২০২০ এর কৃতি ছাত্রদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে নরসিংদী শিল্পকলা মিলনায়তনে শিক্ষার্থীদের ও তাদের অভিভাবকদের উপস্থিতিতে এ ফলাফল ঘোষণা করা হয় পরে ২০২০ সালে এসএসসি পরীক্ষায় এ+ প্রাপ্ত জন শিক্ষার্থীকে সম্বর্ধনা প্রদান করা হয়।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও বিদ্যালয়ের পরিচালক মুফতি আবু তালহার সভাপতিত্বে ফলাফল ঘোষণা ও সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ।

এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার নরসিংদী জেলা প্রতিনিধি মোঃ আবু তাহের, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক বিল্লাল হোসেন ভূঁইয়া, চিনিশপুর ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য, মো: সায়েম ভূঁইয়া ও  বিদ্যালয় পরিচালনা পর্ষদের পরিচালক মো: আনোয়ার হোসেন।

কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। পরে অতিথিদের ব্যাচ পড়িয়ে ও ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, নরসিংদী বয়েজ মডেল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আবু সিদ্দিক মিলন।

সংবর্ধিত কৃতি শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শামীম মিয়া। এছাড়া বিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন, সিনিয়র শিক্ষক শাহ জামান সরকার বাপ্পি, তানসির মাহমুদ জিয়া ও আবির মাহমুদ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূইয়া বলেন, শুধু ভাল ছাত্ররা স্কুলে পড়ালেখা করবে আর একটা বিশাল অংশ পিছিয়ে থাকবে  এটা হতে পারে না। তাহলে খারাপ ছাত্রদের কি শিক্ষা গ্রহনের অধিকার নেই। কিছু কিছু স্কুলের এ ধরণের আচরণ সত্যিই নিন্দনীয়। এর ব্যাপ্তি ঘটিয়ে সেই সকল স্কুলগুলোকে  আঙ্গুল দিয়ে দেখিয়ে দিতে সঙ্গম হয়েছে নরসিংদী বয়েস মডেল স্কুল এন্ড কলেজ নামের এই বিদ্যালয়টি। তারা এ প্রথার বাইরে এসে একজন শিক্ষার্থীকে গুণগত শিক্ষার মাধ্যমে ভাল ফলাফল বয়ে এনে দিয়েছে।  পুথিগত বিদ্যাই প্রকৃত শিক্ষা নয়। প্রথাগত বিদ্যার পাশাপাশি শিক্ষার্থীর আচার-ব্যবহার, শিষ্টাচার, নীতি নৈতিকতার শিক্ষা দিয়ে সঠিক শিক্ষায় শিক্ষা প্রদানের মাধ্যমে সর্বগুণ সম্পন্ন একজন শিক্ষার্থীতে পরিণত করা একজন ভালো শিক্ষক ও ভাল শিক্ষা প্রতিষ্ঠানের কাজ। নরসিংদী বয়েজ মডেল স্কুল তেমনি একটি শিক্ষা প্রতিষ্ঠান।

তিনি বলেন, সব শিশুর মেধা এক রকম নয়। একেক জনের মেধা একেক রকম হয়। আর এই মেধার বিকাশ ঘটিয়ে ভালো মানের একজন শিক্ষার্থী গড়ে তুলতে পারে একজন ভালো শিক্ষক। আমি মনে করি নরসিংদী বয়েজ মডেল স্কুল এন্ড কলেজে অনেক ভালো মানের শিক্ষক রয়েছে। আর এই শিক্ষকেরা দ্বিতীয় ও তৃতীয় ক্যাটাগরির শিক্ষার্থী ভর্তি করিয়ে তাদের নিজেদের প্রচেষ্টায় শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটিয়ে ভাল ফলাফল বয়ে আনছে  যা সত্যিই প্রশংসনীয়।

আলোচনা পর্বের পরে স্কুলের বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয় এ সময় ছাত্র-ছাত্রীদেরকে উৎসাহ প্রদানের জন্য মেধা তালিকায় থাকা প্রথম পাঁচ জনকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

পরে অত্র বিদ্যালয় এর ২০২০ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী এ+ প্রাপ্ত ২৪ জন শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়।  স্মারক হিসেবে তাদের হাতে ক্রেস্ট তুলে তুলে দেন অনুষ্ঠানের  অতিথি গণ।

উল্লেখ্য ২০২০ সালে নরসিংদী বয়েস মডেল স্কুল এন্ড কলেজের ৬০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ৩১ জন। এ + প্রাপ্ত ২৪ জন শিক্ষার্থী বিজ্ঞান বিভাগের। তাদের এই ফলাফলে বিদ্যালয়টির সুনাম অনেকাংশেই বৃদ্ধি পায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..