1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১১:৫৫ পূর্বাহ্ন

পিতার লাশের পাশে কোন্দনরত সেই শিশু মরিয়মের পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার

কামাল উদ্দিন টগর
  • আপডেট টাইম : সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
  • ৩৭৫ বার পঠিত

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর পোরশায় করোনায় পিতৃহারা সেই শিশু মরিয়মের পরিবার পেলেন প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দুটি গরু ও দুটি বাছুর। রবিবার (১০ জানুয়ারি) বিকালে উপজেলার নীতপুর ইউনিয়নের চকবিষ্ণুপুর কলনীবাজার গ্রামে শিশুটির মা তানজিলা বেগমের হাতে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর এই উপহার তুলে দেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ।

এ ছাড়াও জেলা প্রশাসনের উদ্যোগে গরু রাখার জন্য বাড়ির সাথে একটি শেড (গোয়ালঘর) নির্মান করে দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর উপহার প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক হারুন-অর-রশীদ বলেন, ‘সমাজে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হয়। এই পরিবারের একমাত্র উপার্জনক্ষম মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আমরা চেয়েছি, পরিবারটির জন্য স্থায়ীভাবে আয়বর্ধক কিছু একটা করে দিতে। সেই সিদ্ধান্ত থেকে অসহায় পরিবারটিকে দুটি গাভি ও দুটি বাছুর উপহার দেওয়া হলো। আশা করি গাভি-বাছুর লালন-পালন করে তারা স্বাবলম্বী হতে পারবে। এ ছাড়া মরিয়মের মায়ের জন্য বিধবাভাতারও ব্যবস্থা করে দেওয়া হয়েছে।’

অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইব্রাহীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হামিদ রেজা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম খান, জনস্বাস্থ্য কর্মকর্তা মিলন কুমার প্রমুখ।

উল্লেখ‍্য ২০২১ সালের ৫ জুলাই রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে লাশের পাশে একটি শিশুর আর্তনাদের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিতে দেখা যায়, শিশু মরিয়ম তার বাবার লাশের পাশে বসে অনবরত কাঁদছে। সে সময় পরিবারের আর কেউ না থাকায় সে একাই বাবার লাশ পাহারা দিচ্ছে। ওই ভিডিওর সূত্র ধরে বিভিন্ন গণমাধ্যমে এই ঘটনা নিয়ে সংবাদ প্রকাশিত হয়। এরপর প্রশাসনের পক্ষ থেকে ও ব্যক্তিগতভাবে অনেকেই শিশুটির পরিবারকে আর্থিক সহায়তা দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..