1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৫:০৬ পূর্বাহ্ন

জমে উঠেছে নরসিংদী শহর কাঁচামাল ব্যবসায়ী সমিতির নির্বাচন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২
  • ৫৫২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

ইতোমধ্যে জমে উঠেছে নরসিংদী শহর কাঁচামাল ব্যবসায়ী সমিতির নির্বাচন। আগামী ২৬ জানুয়ারির নির্বাচনকে সামনে রেখে ব্যস্ত সময়  পার করছে প্রার্থীরা। নির্বাচকে সামনে রেখে বিভিন্ন প্রার্থীদের আড়ত গুলোতে লোক সমাগম সহ নির্বাচনী আলাপ-অলোচনায় মুখর হয়ে উঠেছে বাজার এলাকা।

নির্বাচনের দায়িত্বে থাকা মীর হোসেন মিয়ার সাথে কথা বলে জানান, আগামী ২৬ জানুয়ারি নরসিংদী শহর কাঁচামাল ব্যবসায়ী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের থফসিল অনুযায়ী গত ১৪ জানুয়ারি শুক্রবার ছিল প্রার্থীতা প্রত্যাহারের  শেষ দিন। এর আগে নির্বাচনে  ৯টি  পদের বিপরীতে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে  তাদের  মনোনয়নপত্র জমা দেন।   এর মধ্যে সভাপতি পদে তিনজন ব্যবসায়ী মনোনয়নপত্র দাখিল করলেও তাদের মধ্যে একজন মনোনয়ন প্রত্যাহার করে নেন। এর ফলে নির্বাচনে মোট ৯ টি পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।  তবে কোষাধ্যক্ষ পদে মো: রনি মিয়া, দপ্তর সম্পাদক সোহেল ও কার্যকরী সদস্য পদে মো. মোবারক হোসেন স্ব স্ব পদে একক প্রার্থী হওয়ায় তাদেরকে ওই সকল পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার ঘোষণা করেন। বাকী ৬টি পদে প্রত্যেকটিতে দুইজন করে মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

তার মধ্যে সভাপতি পদে মোমবাতি প্রতীক নিয়ে মো: নিপু মিয়া  ও  চেয়ার প্রতীকে মো; মোবারক হোসেন টিটু প্রতিদ্বন্দ্বিতা করছেন। সহ সভাপতি ২ টি পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, মো. নুরুজ্জামান (বই),   মো. ফজলু মিয়া (চাঁদ), মো. রশিদ মিয়া (ফুটবল), মো. রানা মিয়া (মটরগাড়ী)। সাধারণ সম্পাদক পদে  বর্তমান সাধারণ সম্পাদক  মো. একরামুল ইসলাম তার সমিতির উন্নয়নে তার অসম্পন্ন কাজগুলো সম্পন্ন করতে পূণরায় রায় প্রত্যাশা করে দেওয়াল ঘড়ি প্রতীকে প্রার্থী হয়েছেন তার সাথে নির্বাচনে আনারস প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো.  মনির মিয়া। সহ সাধারণ সম্পাদক পদে অপেক্ষাকৃত তরুণ ব্যবসায়ী গোলাম রসূল সাইকেল প্রতীকে এবং মো. ফজলু মিয়া মই প্রতীকে প্রার্থী হয়েছেন। প্রচার ও সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. সাব্বির মিয়া গাজর প্রতীকে এবং মো. শাহিন মিয়া মিষ্টি কুমড়া প্রতীক নিয়ে লড়ছেন।

নরসিংদী শহর কাঁচামাল ব্যবসায়ী সমিতির ২২১ জন ভোটার আগামী ২৬ জানুয়ারি নরসিংদী পৌর মিলনায়তনে ভোটাধিকার প্রয়োগ করে তাদের আগামী দিনের নেতা নির্বাচন করবেন।

সাধারণ ভোটাররা বলছেন সমিতি উন্নয়নে এবং সমিতির ব্যবসায়ীদের দু;সময়ে যাদেরকে পাশে পাবেন এবং  সৎ ও যোগ্য প্রার্থীদের নির্বাচন করতে তারা ভুল করবে না।

সাধারণ সম্পাদক পদে দেওয়াল ঘড়ি প্রতীকের  মো. একরামুল ইসলাম বলেন,  আমি বর্তমানে কাঁচামাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্বরত আছি। বিগত সময়ে আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করে গেছি এবং সমিতির উন্নয়নে কাজ করে গেছি। আমি আমার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্য পুনরায় সমিতির সদস্যদের সমর্থন ও রায় প্রত্যাশা করছি। আমি আমার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

সভাপতি পদে মোমবাতি প্রতীকে মো. নিপু মিয়া বলেন, কাঁচামাল ব্যবসায়ীরা দরিদ্র ও অবহেলিত। এই অবহেলিত ব্যবসায়ী সমাজের উন্নয়নে সমিতির সাধারণ সদস্য অনুরোধে আমি প্রার্থী হয়েছি।  সব সময় সত্য ও ন্যায়ের পক্ষে থেকে কাঁচামাল ব্যবসায়ীদের পাশে থেকেছি। সমিতির সাধারণ সদস্যদের পক্ষে কথা বলার জন্য এবং তাদের উন্নয়নে কাজ করতে মোমবাতি প্রতীকে আমাকে সমর্থনও রায় দিয়ে সভাপতি পদে নির্বাচিত করবে বলে আমি আশাবাদী।

নরসিংদী শহর কাঁচামাল ব্যবসায়ী সমিতির নির্বাচন-২০২২ এর প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। নরসিংদী পৌরসভার ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সাইফুল ইসলাম বাবু।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..