1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
শনিবার, ২৫ জুন ২০২২, ০২:১৩ অপরাহ্ন

সাংবাদিক মোস্তফা খানের জন্মদিন আজ

বিনা আক্তার
  • আপডেট টাইম : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৮ বার পঠিত

রায়পুরা প্রতিনিধি

সাংবাদিক মো. মোস্তফা খান’র ৩৮তম শুভ জন্মদিন আজ। ১৯৮৪ সালের এই দিনে (২০ ফেব্রুয়ারি) নরসিংদীর রায়পুরা উপজেলার (বর্তমান পৌর শহরের ৯নং ওয়ার্ড) তুলাতলী গ্রামে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।

সাংবাদিক মোস্তফা খান ২০০৩ সালের প্রথম দিকে নরসিংদী থেকে প্রকাশিত জাতীয় দৈনিক গ্রামীণ দর্পণ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় পদার্পণ করেন। বর্তমানে তিনি বৃহত্তর রায়পুরা প্রেসক্লাবের সভাপতি, নরসিংদী সম্পাদক পরিষদের কোষাধ্যক্ষ, অনলাইন এডিটর্স কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, আলোকিত খবর ডটকম এর নির্বাহী সম্পাদক, চ্যানেল সিক্সটিন টিভি ও জোনাকী টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন।

এছাড়াও তিনি ২০০৭ থেকে দৈনিক বাংলাদেশ সময়, ২০০৯ থেকে দৈনিক যায়যায়দিন, ২০১০ থেকে দৈনিক বাংলাদেশ প্রতিদিন, ২০১২ থেকে দৈনিক ইত্তেফাক পত্রিকার রায়পুরা উপজেলা প্রতিনিধি এবং ২০২০ থেকে দৈনিক আমাদের কন্ঠের নরসিংদী জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

মোস্তফা খান সাংবাদিকতার পাশাপাশি এলাকায় স্বেচ্ছাসেবক হিসেবেও তার বেশ খ্যাতি রয়েছে । তিনি বাংলাদেশ মানবাধিকার কমিশন নরসিংদী জেলার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ “হিউম্যান রাইটস পিস এ্যাওয়ার্ড-২০২১” ও “বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি গোল্ড মেডেল-২০২১” এ ভূষিত হন। এছাড়াও  জলবায়ু বিপর্যয় রোধে কাজের স্বীকৃতি স্বরূপ “একতারা বিজয় উৎসব” সম্মাননা স্বারক গ্রহন করেন।

সাংবদিকতায় নিজে আবদ্ধ না রেখে মোস্তফা খান বিভিন্ন সামাজিক সংগঠনে সাথে জড়িত থেকে সমাজ সংস্কার কাজ করে যাচ্ছেন। তিনি একাধারে বঙ্গবন্ধু ফাউন্ডেশ ‘র কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক, পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন ফাউন্ডেশন’র কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ মানবাধিকার কমিশন নরসিংদী জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক ও বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশনের ঢাকা বিভাগীয় সহ-প্রধান স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে আসছেন।

তার লেখা বেশ কয়েকটি বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশ হলে তা এলাকায় ব্যাপক প্রভাব  ফেলে। যা সামাজিক অবক্ষয়সহ সমাজ সংস্কারে বিশেষ ভূমিকা রাখতে সমর্থ হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..