1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৭:০৮ অপরাহ্ন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলোকিত মানুষ ফাউন্ডেশনের আলোচনা সভা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৭১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

হাটি হাটি পা পা করে ৬ষ্ট বছরে পদার্পণ করলো মানবতার কল্যাণে নিবেদিত স্বেচ্ছাসেবী সংগঠন “আলোকিত মানুষ ফাউন্ডেশন”। পথশিশুদের নিয়ে সেবামূলক কার্যক্রম দিয়ে যাত্রা শুরু হলেও এখন নানাবিধ সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করছে সংগঠনটি। সংগঠনের অন্যতম কার্যক্রমগুলো হলো- নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি করা, দক্ষ জনশক্তি সৃষ্টির লক্ষে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান, প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষা করা, শিশু , নারী, বৃদ্ধ নির্যাতনরোধে মানবাধিকার কর্মসূচি গ্রহণ করা, ছিন্নমূল, অসহায়, পথশিশুদের শিক্ষা কার্যক্রমে সহায়তা করা এবং মহিলা উদ্যোক্তাদের পণ্য উৎপাদন, বিক্রয়সেবা প্রদান।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও আলোকিত মানুষ ফাউন্ডেশন ৬ষ্ট বছরে পদার্পন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি।

আলোকিত মানুষ ফাউন্ডেশনের সভাপতি নাজমিন সুলতানা তুলির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ জসীম উদ্দিন রাজীবের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস মো: মোজাফ্ফর হোসেন পল্টু।

এসময় বিশেষ অথিতি ছিলেন আলোকিত মানুষ ফাউন্ডেশনের উপদেষ্টা বিশ্ব মানবাধিকার ভিশন সদর দপ্তরের প্রতিনিধি ও ঢাকা বিভাগের সভাপতি জয়নাল আবেদিন চৌধুরী, বাংলাদেশ দোকান মালিক সমিতির যুগ্ম মহা সচিব মির্জা শাহাদাত হোসেন, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি সুমন হোসেন চৌধুরী প্রমূখ।

পরে আলোকিত মানুষ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী, সদস্য, উদ্যোক্তাদের সামাজিক কাজের জন্য সম্মাননা প্রদান করা হয় ।

আলোচনা শেষে আলোকিত মানুষ ফাউন্ডেশনের সভাপতি নাজমিন তুলি এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ জসীম উদ্দিন রাজীব এর পক্ষ থেকে সকল কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..