1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন

গুরুদাসপুরে সাত দিনব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার সমাপ্তি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ৩৫৪ বার পঠিত

এস,এম ইসাহক আলী রাজু , নাটোর জেলা প্রতিনিধি:

নাটোরের গুরুদাসপুরে উপজেলা চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে সাত দিনব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা শেষ হচ্ছে আজ।

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের আগমনে মুখরিত হয়ে থাকে এই মেলা।

এছাড়া মেলাকে আরো আকর্ষনীয় ও প্রাণোবন্ত করে তুলতে প্রতিদিন মুক্তিযোদ্ধাদের বিরত্ব গাঁথা স্মৃতি চারণ,মুক্তিযোদ্ধারের আনন্দ র‌্যালি, আলোচনা সভা, শিক্ষার্থীদের স্বাধিনতার উপরে কবিতা আবৃতি, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ছাড়াও স্থানীয় ও অতিথি শিল্পীদের নিয়ে নিয়মিত চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান। আয়োজক কমিটির সভাপতি গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তমাল হোসেন জানান, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতেই আমরা একটু ভিন্নতা এনেছি। মেলায় আগত দর্শনার্থী ও শিক্ষার্থীরা এসে সন্তোষ প্রকাশ করছেন।

মেলা পরিদর্শনে এসে স্থানীয় সাংসদ নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস সন্তোষ প্রকাশ করে গুরুাসপুর উপজেলা প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এসময় উপস্থিত ছিলেন গুরুদাসপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার লিপি, সহকারী কমিশনার (ভুমি) মোঃ আবু রাসেল প্রমুখ।

মেলায় নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সম্পর্কে সুস্পষ্ট ধারণা দিতে রয়েছে বঙ্গবন্ধু কর্ণার। পুলিশি সেবা সম্পর্কে জানতে রয়েছে গুরুদাসপুর থানা পুলিশের স্টলও। তাছাড়া অসহায় নারীদের স্বাবলম্বী করে গড়ে তুলতে নারী উদ্যোগতাদের জন্য রয়েছে বিভিন্ন স্টল।

উপজেলা প্রশাসন, ভুমি, প্রকৌশল, শিক্ষা, কৃষি, ফায়ার সার্ভিস, স্বাস্থ্য, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বিভাগ, প্রকল্প বাস্তবায়ন বিভাগ,মহিলা অধিদপ্তর ও সমবায়সহ মোট ৪০টি স্টল স্থাপন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..