1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
শনিবার, ২৫ জুন ২০২২, ০২:৪৫ অপরাহ্ন

কবরীর ১ম মৃত্যুবার্ষিকীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের শ্রদ্ধা নিবেদন

ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ৮৭ বার পঠিত

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য এবং বাংলা সিনেমার ‘মিষ্টি মেয়ে’ খ্যাত সারাহ বেগম কবরীর মৃত্যুবার্ষিকী আজ। এই অভিনেত্রীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা জানানো হয়েছে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলমসহ চিত্রনায়ক সাকিল খান, অরুন সরকার রানার নেতৃত্বে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নেতারা শ্রদ্ধা নিবেদন করেন এবং দোয়া মোনাজাত করেন।

এ সময় জোটের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কাঞ্চন মল্লিক, অভিনেত্রী লোপা, অভিনেত্রী দীপাবলী দীপা, নৃত্যশিল্পী মিন্টুসহ অনেকে। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় বক্তারা মুক্তিযুদ্ধে তার গৌরবময় ভূমিকার কথা উল্লেখ করেন। তারা বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন আকাশবাণী কলকাতা থেকে সারা বিশ্ববাসীকে বাংলাদেশের গণহত্যার কথা তুলে ধরেন ভারতের বিভিন্ন রাজপথ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অর্থ যোগাড় করে মুক্তিযোদ্ধাদের সহায়তা করেন। বিদেশের বিভিন্ন দূতাবাসে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত সৃষ্টি করার জন্য বিভিন্ন কর্মসূচি পালন করেন।

বক্তারা আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর জীবনের ঝুঁকি নিয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠন করে এ দেশের বুদ্ধিজীবী, শিল্পী, সাহিত্যিক, সংস্কৃতিকর্মীদের ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধু হত্যার বিচারের দাবিতে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে, জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায়, আইনের শাসন প্রতিষ্ঠায় বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এদিকে, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কবরীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তিন দিনব্যাপী কর্মসূচি পালন করেছে। শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত আলোচনা সভা ও প্রদীপ প্রজ্জ্বালন করে। শনিবার দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা, রাঙামাটি জেলা, নওগাঁ জেলা, খুলনা জেলা, মুন্সিগঞ্জ জেলাসহ ৪০টি শাখা কমিটি সারাহ বেগম কবরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..