1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:২৫ পূর্বাহ্ন

ভিবিডি শেরপুর জেলা শাখার উদ্যোগে মাদ্রাসার ছাত্রদের মাঝে ইফতার বিতরণ

মোঃমুরাদ মিয়া, শেরপুর জেলা:
  • আপডেট টাইম : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ১২২ বার পঠিত

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার কালিবাড়ীর চেঙ্গুরিয়া মারকাজুল কোরআন ওয়াস সুন্নাহ কওমী মাদরাসার প্রায় শতাধিক ছাত্রদের মাঝে সোমবার ইফতার সামগ্রী বিতরণ করে শেরপুর জেলা ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি)।

ইফতার বিতরনের সময় উপস্থিত ছিলেন শেরপুর জেলা ভলান্টিয়ার ফর বাংলাদেশ টিমের সহ- সভাপতি মশিউর রহমান সজীব। তিনি বলেন , গত বছর “ভিবিডি শেরপুর জেলার উদ্যোগে ” সকলের সহযোগিতায় আয়োজন করা হয়েছিলো “ইফতারে খুশি” নামে একটি ইভেন্ট। তারই ধারাবাহিকতায় এবছরও “ভিবিডি শেরপুর জেলা” সকলের সহযোগিতা নিয়ে আয়োজন করা হয়েছে “ইফতারে খুশি-পর্ব ২”। গত বছর টানা ২৪ দিন প্রায় ২০০০ মানুষকে ইফতার করাতে আমরা সক্ষম হয়েছি। এ বছর আমরা আজ প্রায় ১০০ জন গরীব মাদ্রাসার ছাত্রদের মাঝে ইফতার বিতরন করেছি ।

তিনি আরো বলেন , রমজান মাসে রোজাদারকে ইফতার করানো উত্তম ইবাদত। তিনি রোজার ফযিলত সম্পর্কে একটি হাদিস তুলে ধরেন ৷হাদিসটি হলো:- যায়েদ ইবনে খালেদ আল-জুহানি (রাঃ) থেকে বর্ণিত তিনি বলেন: নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন: “যে ব্যক্তি কোন রোজাদারকে ইফতার করাবে সে রোজাদারের সম পরিমাণ সওয়াব পাবে; রোজাদারের সওয়াব থেকে একটুও কমানো হবে না।”[সুনানে তিরমিযি (৮০৭), সুনানে ইবনে মাজাহ (১৭৪৬)।

ভিবিডি শেরপুর জেলার মানব সম্পদ বিষয়ক সম্পাদক মুহিবুল আলম রাব্বি বলেন ,আশা করি আপনাদের সাহায্য সহযোগিতায় আমরা রমজানের বাকী দিনগুলোসহ আগামী বছর রমজানে এভাবে গরিবদের মাঝে ইফতার বিতরন করবো ইনশাআল্লাহ ৷ তার বক্তব্যের শেষে ভিবিডি শেরপুর জেলার সভাপতি নাঈম তালুকদার বিশেষ কাজে ঢাকা থাকায় প্রোগ্রামে অংশ গ্রহন করতে না পারায় তার পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে সংগঠনের সকলের সু স্বাস্থ্য কামনা করেন ৷

উক্ত মাদ্রাসার মোহতামিম মাওলানা রফিকুল ইসলাম ভিবিডি শেরপুর জেলা শাখা কে ধন্যবাদ জানান গরীব দুঃখী দের পাশে দাঁড়ানোর জন্য ৷ এসময় অন্যান্য দের মাঝে উপস্থিত ছিলেন টুটুল, অনিক, ইমন, মোরাদ, রিদয় , নাহিদ , মুনসহ প্রমুখ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..