1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:০২ অপরাহ্ন

আগস্ট থেকে নিউজিল্যান্ডের পর্যটন সম্পূর্ণভাবে উন্মুক্ত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১১ মে, ২০২২
  • ১৭ বার পঠিত

কোভিড-১৯ প্রতিরোধে আরোপিত বিধিনিষেধের অবসান ঘটিয়ে আগস্ট থেকে পুনরায় সম্পূর্ণভাবে বর্ডার খুলে দেয়া হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন।

সীমান্তের সেইফগার্ডস ৩১ জুলাই রাত ১১ টা ৫৯ মিনিটে সম্পূর্ণভাবে সরিয়ে নেয়া হবে জানিয়ে আরডার্ন বলেন, ‘নিউজিল্যান্ড ব্যবসায়িদের দাবির মূখে পর্যটনশিল্প ভ্রমণপিপাসুদের জন্য এখন পুরোপুরি উন্মুক্ত।’

করোনাভাইরাসে সবচেয়ে কম মৃত্যুর হার সম্পন্ন উন্নয়নশীল দেশগুলোর মধ্যে নিউজিল্যান্ড একটি ত্রৈমাসিক বিশ্ব-নেতৃস্থানীয় হিসেবে স্বীকৃত এই দেশটি ২০২০ সালে মার্চ থেকে করোনা প্রতিরোধে বিধিনিষেধ আরোপ করেছে।

নিউজিল্যান্ডের বাসিন্দা ও ভিসা-মুক্ত চুক্তিসহ দেশটির ভ্রমণকারিদের জন্য এই বিধিনিষেধগুলো ইতোমধ্যে বাদ দেয়া হয়েছে। তবে বিশ্বের বাকি দেশগুলোকে অক্টেবর পর্যন্ত অপেক্ষা করতে বলা হয়েছে।

আরডার্ন মঙ্গলবার অকল্যন্ডে ব্যবসায়ি নেতাদের বলেছেন, পর্যটন শিল্পে ধ্বস নামায় এবং অর্থনীতিকে পুনরুজ্জীবিত করার যে ঘোষনা তার অংশ হিসেবে তারিখটি দুই মাসেরও বেশি সময় এগিয়ে আনা হয়েছে।

কারিগরি দক্ষতা বিষয়ে তিনি বলেন, ‘পরিবার, ব্যবসায়ি ও আমাদের কমিউনিটির অভিবাসীদের জন্য এটা একটা সুখবর। এ ছাড়া, বসন্ত ও গ্রীষ্মকালে নিউজিল্যন্ডে এয়ারলাইন্স ও ক্রুজ জাহাজ কোম্পানিগুলোর পরিকল্পনা গ্রহণের জন্য উপযুক্ত সময়।’
খবর এএফপি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..