1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:৪১ পূর্বাহ্ন

লাকসামে ভোটার তালিকা হালনাগাদে প্রচারণা শুরু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ৯৮ বার পঠিত

কোহিনুর প্রীতি, লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি:

দেশব্যাপী শুরু হচ্ছে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম। আগামী ২০ মে থেকে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু করতে প্রস্তুতি গ্রহণ করেছেন বাংলাদেশ নির্বাচন কমিশন। ওই কার্যক্রমের অংশ হিসেবে কুমিল্লার লাকসামে গ্রাম-গঞ্জের পাড়া-মহল্লায় ব্যাপক প্রচার প্রচারণা শুরু করেছে উপজেলা নির্বাচন অফিস।

এ বিষয়ে আজ ১৭ মে (মঙ্গলবার) লাকসাম উপজেলা নির্বাচন কর্মকর্তা রাজিবুল করিম তাঁর কার্যালয়ে জোনাকী টেলিভিশনকে দেয়া এক সাক্ষাতকারে বলেন, যাদের জন্ম ১ জানুয়ারি ২০০৭ বা তার পূর্বে এবং যারা পূর্বে ভোটার হননি কেবলমাত্র তারাই ভোটার হওয়ার জন্য নিবন্ধন করতে পারবেন। হালনাগাদ ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে একজন বাংলাদেশী নাগরিকের জন্ম নিবন্ধনের অনলাইন কপি, মা ও বাবার জাতীয় পরিচয় পত্রের (এনআইডি) কপি, বিবাহিত হলে স্বামী বা স্ত্রীর জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) কপি, শিক্ষাগত যোগ্যতা থাকলে জেএসসি, এসএসসি, এইচএসসি বা সমমানের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট কপি, পাসপোর্ট কপি (যিনি প্রবাসী কিন্তু ইতিপূর্বে ভোটার হন নাই বর্তমানে বাড়িতে আছেন তাদের ক্ষেত্রে)। এই কার্যক্রমে নিয়োজিত তথ্য সংগ্রহকারী বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। তবে কেউ একাধিকবার বা একাধিকস্থানে ভোটার হওয়ার চেষ্টা করলে তার বিরুদ্ধে নির্বাচন কমিশনের প্রচলিত আইনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, বাড়ি বাড়ি গিয়ে হালনাগাদ ভোটার তালিকা নিবন্ধন কার্যক্রম ২০ মে থেকে ৯ জুন ২০২২ পর্যন্ত চলবে জানিয়ে এই কার্যক্রমে নতুন ভোটাররা সঠিক তথ্য দিয়ে তথ্য সংগ্রহকারীকে সহায়তা করার জন্য সকলের প্রতি আহবান জানান ওই কর্মকর্তা। তিনি আরও জানান, নতুন ভোটাররা যে সকল তথ্য দিয়ে নিবন্ধন ফরম যেভাবে পূরণ করবেন, জাতীয় পরিচয়পত্রে ঠিক সেভাবেই লিপিবদ্ধ হবে। তাই নিখুঁত এবং সঠিক তথ্য দিয়ে নিবন্ধন ফরম পূরণ করুন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..