1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৬:০৬ পূর্বাহ্ন

লালমাইয়ে ইউপি চেয়ারম্যান আবুল বাসারের বিরুদ্ধে ১১ ইউপি সদেস্যর অনাস্থা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
  • ৬৪ বার পঠিত

গাজী মামুন, লালমাই (কুমিল্লা) :

কুমিল্লা লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল বাসার এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে অনাস্থা এনে সেখানকার ১১ জন ইউপি সদস্য সংবাদ সম্মেলন করেছেন।

এ সময় ইউপি সদস্যরা সাংবাদিকদের সামনে চেয়ারম্যানের নানা অনিয়ম দুর্নীতির তথ্য তুলে ধরেন।

সোমবার (৮ আগস্ট) বিকেলে পেরুল উত্তর ইউনিয়ন পরিষদ ভবনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ২নং ওয়ার্ড মেম্বার দিলীপ চন্দ্র সিংহ বলেন, চেয়ারম্যান আবুল বাসার বিভিন্ন সরকারি বরাদ্দ, পরিষদের উন্নয়ন সহায়তা তহবিল, কাবিখা, কাবিটা, এলজিএসপি-৩, হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স, নিজস্ব আয়, ১%, বাজার উন্নয়ন বরাদ্দের অর্থ কোনো ইউপি সদস্যকে অবহিত না করে এককভাবে ভুয়া ভাউচার দিয়ে নিজ ইচ্ছে মতো সিদ্ধান্ত নেন। পরিষদের সদস্যদের না জানিয়ে প্রকল্প সভাপতি করে অধিকাংশ কাজ অসম্পন্ন রেখে ভুয়া স্বাক্ষর দিয়ে নিজেই টাকা উত্তোলন করেন। ২০২০-২১ ও ২০২১-২২ অর্থ বছরে ১% দ্বারা বরাদ্দকৃত দুর্লভপুর ঈদগাহ এর পাশে পুকুরের ঘাটলা নির্মাণ বাবদ দুই লক্ষ টাকা ও উৎসব পদুয়া আনোয়ার মেম্বারের বাড়ির পাশের রাস্তা ব্রিকস সলিং বাবদ তিন লক্ষ টাকা কোনো প্রকার কাজ না করেই আত্মসাৎ করেন।

এছাড়াও গত পাঁচ বছরে ১১ জন ইউপি সদস্যের মাসিক ভাতা বাবদ প্রায় ৩১ লক্ষাধিক টাকা, বিভিন্ন ব্রিকস ফিল্ড থেকে সড়ক মেরামতের নামে পরিষদের নাম ভাঙ্গিয়ে বিপুল পরিমাণ টাকা গ্রহণ ও আত্মসাৎ করেছেন।

এসময় ইউপি মেম্বার দিলীপ চন্দ্র সিংহ ছাড়াও ১নং ওয়ার্ড মেম্বার মোজাম্মেল হক, ৩নং ওয়ার্ড মেম্বার শহিদুর রহমান, ৪নং ওয়ার্ড মেম্বার মোকছদ আলী, ৫নং ওয়ার্ড মেম্বার তাজুল ইসলাম, ৬নং ওয়ার্ড মেম্বার আনোয়ার হোসেন, ৭নং ওয়ার্ড মেম্বার মাহবুবুল আলম, ৮নং ওয়ার্ড মেম্বার এনায়েত উল্লাহ, মহিলা মেম্বার বিউটি রানী সিংহ, মমতাজ বেগম ও জহুরা বেগম ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আনা অভিযোগের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে তাঁর শাস্তি দাবি করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..