1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন

নরসিংদী জেলা মহাফেজখানা ও তল্লাশকারক সমিতির নির্বাচন সম্পন্ন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ১৫ বার পঠিত

মনিরুজ্জামান, নরসিংদীঃ

নরসিংদী জেলা মহাফেজখানা  দলিল লেখক ও তল্লাশকারক সমিতির নির্বাচনে শাখাওয়াত হোসেন কাজল সভাপতি, হুমায়ূন কবির সাধারণ সম্পাদক এবং জোবায়ের আহমেদ জনি সাংগঠনিক সম্পাদক নির্বাচিত  হয়েছেন।

সোমবার (২১ নভেম্বর) সকাল ১০ টায় উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে জেলা মহাফেজ খানা ও তল্লাশকারক কার্যালয়ে এ নির্বাচন শুরু হয়ে  কোন রকম বিরতি ছাড়া  বিকাল ৩ টা পর্যন্ত চলে।

ভোটগ্রহণ ও গণণা শেষে নির্বাচন কমিশন কর্তৃক বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এদিকে ভোটারদের সরব উপস্থিতির কারণে নির্ধারিত সময়ের প্রায় দূই ঘন্টা পূর্বে সকল ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ শেষ করায় নির্বাচন কমিশনারদের সিদ্ধান্ত মতে সে সময়ই থেকেই ভোট গণণার কাজ শুরু করা হয়। পরে সকল প্রার্থীদের উপস্থিতিতে ভোট গণনা শেষ করে ফলাফল ঘোষণা করেন তারা।

সুষ্ঠু, সুন্দর ও  নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ৭ জন নির্বাচন কমিশনারের মধ্যে প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন মোক্তার হোসেন। এছাড়া বাকী ৬জন নির্বাচন কমিশনার হলেন, মো. নাসির উদ্দিন, মো. হারুন অর রশিদ, মো. তোফায়েল আহমেদ. মো. তাইজ উদ্দিন, মো. সুমন রাহাত ও মো. আরিফ সরকার।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নির্বাচনে মোট ভোটার সংখ‍্যা ৯৩ জন। উৎসব মুখর পরিবেশে সকল ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করায় শতভাগ ভোট কাস্ট হয়। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯টি পদের বিপরীতে মোট ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ‍্যে সভাপতি, সহ সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক এই ৩টি পদে ৩ জন করে ৯ জন প্রার্থী, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক, প্রচার সম্পাদক ও ধর্ম বিষয়ক সম্পাদক এই  ৬টি পদে ২ জন করে ১২ জন সবমিলিয়ে ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করন।

নির্বাচনে সভাপতি পদে তিনজন প্রার্থীর মধ্যে সাখাওয়াৎ হোসেন কাজল ৪৮ ভোট,  সাধারণ সম্পাদক পদে হুমায়ূন কবির ৫০ ভোট, সহ সভাপতি পদে  আবু বকর সিদ্দিক ৪৬ ভোট, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মামুন মিয়া ৪৭ ভোট, সাংগঠনিক সম্পাদক পদে জুবায়ের আহমেদ জনি ৫৪ ভোট, কোষাধ্যক্ষ পদে  ফরহাদ হোসেন ৬৪ ভোট, দপ্তর সম্পাদক পদে গোলজার হোসেন সর্বোচ্চ ৭০ ভোট, প্রচার সম্পাদক পদে বকুল মিয়া ৫৩ ভোট এবং ধর্ম বিষয়ক সম্পাদক পদে মো. মিলন মিয়া ৬১ ভোট পেয়ে নির্বাচিত হন।

ফলাফল ঘোষণাকালে উপস্থিত ছিলেন নরসিংদী শহর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক পৌর মেয়র কামরুজ্জামান কামরুল, নরসিংদী পৌরসভার বর্তমান মেয়র আমজাদ হোসেন বাচ্চু ও প্যানেল মেয়র পারভেজ হোসেন। নির্বাচন চলাকালিন সময়ে নির্বাচন পরিদর্শন করতে আসেন বাংলাদেশ দলিল লেখক সমিতির সভাপতি নূরে আলম ভূঁইয়া।

একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক সহ সকলেই নির্বাচন কমিশন ও আয়োজক কমিটির সকলের ভূয়সি প্রশংসা করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..