1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:২২ পূর্বাহ্ন

বেলাবতে সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৩৮ বার পঠিত

মোঃ বাদল মিয়া বেলাব (নরসিংদী) প্রতিনিধিঃ

“নারী ও কন্যা নির্যাতন বন্ধ করি,নতুন সমাজ নির্মাণ করি” এই স্লোগান কে সামনে রেখে নরসিংদীর বেলাবতে সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ ও সাংবাদিকদের সাথে বাংলাদেশ মহিলা পরিষদ বেলাব সাংগঠনিক জেলা শাখার মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) বিকালে উপজেলার বারৈচা বাসস্ট্যান্ডে বাংলাদেশ মহিলা পরিষদ বেলাব সাংগঠনিক শাখা কার্যালয়ে
বাংলাদেশ মহিলা পরিষদ বেলাব সাংগঠনিক জেলা শাখার সভানেত্রী রাবেয়া খাতুন শান্তির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজরীন হক হেনার পরিচালনায় বক্তব্য রাখেন ভাটের চর উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ জাহানুল হক বাবুল, চর উজিলাব ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ আক্তারুজ্জামান,বারৈচা রেসিডেন্সিয়াল মডেল স্কুলের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন, এ.এন.এম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আনিছুর রহমান,দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার বেলাব প্রতিনিধি আলমগীর পাঠান, দৈনিক বাংলাদেশ সমাচারের বেলাব প্রতিনিধি মোঃবাদল মিয়া,দৈনিক বাংলাদেশ বুলেটিন বেলাব প্রতিনিধি মোঃ ফয়সাল আব্দুল্লাহ, এনজিও প্রতিনিধি মোঃ হাফিজুর রহমান, বেলাব সাংগঠনিক জেলা শাখার আন্দোলন সম্পাদক নাছিমা আক্তার’সহ প্রমুখ।

ধর্ষণের মতো অপরাধ দমনের জন্য ব্রিটিশরা ১৮৬০ সালেই দেশে আইন করে গেছে। ১৮৬০ সালের দণ্ডবিধি আইন অপরাধ বিজ্ঞানের একটি অভিধান। অনেক অপরাধের মৌলিক নীতিই এখানে উল্লেখ আছে। প্রয়োজনে বিশেষ ক্ষেত্রে নতুন নতুন আইন করতে হয়েছে। যেমন- দ্রুত বিচার আইন, নারী ‍ও শিশু নির্যাতন ও দমন আইন ইত্যাদি। এ আইনগুলো মূলত মূল অপরাধের ক্ষেত্রটিকে আরও প্রসারিত করেছে, যাতে অপরাধীদের সাজা নিশ্চিত করা যায় অথবা বিচারপ্রক্রিয়া আরও দ্রুত করা যায়।

 

বক্তারা বলেন নারী ‍ও শিশু নির্যাতন বন্ধে অপরাধীদের শাস্তি দিতে হবে। আদালতের স্বল্পতা থাকলে তাও দূর করতে হবে। আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে আরও তৎপর হতে হবে। জনসচেতনতা বাড়াতে হবে। নারী ‍ও শিশু নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে সবাইকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..