1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:১৬ পূর্বাহ্ন

নরসিংদী জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী সংসদের নির্বাচন সম্পন্ন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
  • ৭৬ বার পঠিত

আবুল কাশেম, নরসিংদী প্রতিনিধি:

অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে নরসিংদী জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২০২৩। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়। পরে ভোট গণনা শেষে রাত ৯টায় ফলাফল ঘোষণা করা হয়।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সমিতির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ।

নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী নাজমুল ইসলাম ও সম্পাদক পদে নজরুল ইসলাম রিপন। এছাড়া সহ-সভাপতি পদে মো: আলমগীর হোসেন, সহ সম্পাদক পদে মো: শাহাদাৎ হোসেন (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) কোষাধ্যক্ষ পদে নূর মোহাম্মদ খান স্মরণ, লাইব্রেরি সম্পাদক পদে মো: আবুল কালাম আজাদ (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে আয়েশা আক্তার চম্পা (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), কার্য্যনির্বাহী সদস্য পদে (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) আজিজুল হক রানা, মো: সেলিম, আরিফ মিয়া ও মো: কাইয়ুম নির্বাচিত হয়েছেন।

আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, নরসিংদী জেলা আইনজীবী সমিতি ২০২৩ এর নির্বাচনে মোট ১১টি পদের বিপরীতে ৪ টি পদে প্রতিদ্বন্দ্বিতা হয়। এরমধ্যে সভাপতি ২ জন, সহ সভাপতি পদে ২ জন, সম্পাদক পদে ৩ জন ও কোষাধ্যক্ষ পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। বাকী ৭টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

সভাপতি পদে কাজী নাজমুল ইসলাম পেয়েছেন ২৮৫ ভোট, তার নিকটতম মো. ফজলুল হক পেয়েছেন ২৩৩ ভোট। সহ-সভাপতি পদে মো: আলমগীর হোসেন পেয়েছেন ২৭৩ ভোট, তার নিকটতম শেখ শাখাওয়াত হোসেন ২৩৪ ভোট। সম্পাদক পদে নজরুল ইসলাম রিপন পেয়েছেন ২৯৬ ভোট, তার নিকটতম একেএম নূরুল ইসলাম নুরুন্নবী ১২১ ভোট ও হাবিবুল্লাহ শিকদার ৯৫ ভোট। কোষাধ্যক্ষ পদে নূর মোহাম্মদ খান স্মরণ পেয়েছেন ২৫৪ ভোট, তার নিকটতম বিলকিস আক্তার ২২৮ ভোট। সমিতির মোট ভোটার সংখ্যা ৫২৩ জন। এর মধ্যে ৫১৯ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..