1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:৪৮ পূর্বাহ্ন

আজ সাংবাদিক সোহেল রানার জন্মদিন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ৭২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদ (বিওএসপি)-এর প্রতিষ্ঠাতা সভাপতি ও জনপ্রিয় সর্বাধিক প্রচারিত বাঙলা প্রতিদিন-এর সম্পাদক সোহেল রানা’র জন্মদিন। তার জন্মদিনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা সাব-এডিটরস কাউন্সিল, ঢাকাস্থ রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, লালমনিরহাট সাংবাদিক সমিতি, উত্তরা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদ ও মিডিয়া জার্নালিষ্ট ক্লাব অব বাংলাদেশসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়েছেন।

এদিকে জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা বার্তায় সাংবাদিক সোহেল রানা সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও দোয়া কামনা করেছেন।
তিনি ১৯৮২ সালের ১ ডিসেম্বর দিনে গাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলার পল্লী গ্রামে জন্ম গ্রহন করেন।
জীবন সম্পর্কে ধারণা আসার পর থেকেই একজন গণমাধ্যম কর্মী হয়ে লেখালেখির মাধ্যমে দেশ ও মানুষের সেবা করার স্বপ্ন দেখেন তিনি। সোহেল রানা গাইবান্ধা কৃষি ইনষ্টিটিউটে পড়া লেখার সময়ে ২০০২ সালের শেষের দিকে স্থানীয় একটি দৈনিক পত্রিকার মাধ্যমে লেখা লেখিতে জড়িয়ে পড়েন। তিনি এখন একটি জাতীয় দৈনিকের জেষ্ঠ সহ-সম্পাদক হিসেবে কর্মরত আছেন পাশাপাশি আলোকিত বাঙলা মিডিয়া লি:-এর অঙ্গ প্রতিষ্ঠান বাঙলা প্রতিদিন-এর পথচলার সারথি হিসেবে যুক্ত রয়েছেন।
তার ঢাকা শহরে সাংবাদিকতার শুরুতেই ২০১৬ সালের ১ এপ্রিল দৈনিক বর্তমান পত্রিকায় সাব-এডিটর হিসেবে যোগদান করেন। এর পর তিনি ২০১৭ সালের ১ অক্টোবর থেকে ২০১৯ সালের ২৫ নভেম্বর পর্যন্ত দৈনিক বর্তমান-এর জেষ্ঠ সহ-সম্পাদকের দায়িত্ব পালন করে। এর পর ২০১৯ সালের ১ ডিসেম্বর থেকে ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দৈনিক স্বদেশ প্রতিদিনে জেষ্ঠ সহ-সম্পাদক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

সাংবাদিক সোহেল রানা বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা সাব-এডিটরস কাউন্সিলে সদস্য, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা’র সদস্য। এর আগে তিনি স্থানীয় সাদুল্যাপুর রিপোর্টাস ইউনিটির সহ-সাধারণ সম্পাদক, সাদুল্যাপুর প্রেসক্লাবের কার্যনিবাহী কমিটির সদস্য, ঢাকার উত্তরা পশ্চিম থানা প্রেসক্লাবের সহ-সম্পাদক ছিলেন এবং বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি (বর্তমান কমিটির দ্বিতীয় মেয়াদেও সভাপতি)।

নিজ এলাকা থেকে দৈনিক আমাদের সময়, দৈনিক ডেসটিনি, দৈনিক জাতীয় অর্থনীতি, দৈনিক বাংলাদেশ, সিএনএস, আজকের বসুন্ধরাসহ বিভিন্ন পত্রিকা কাজ করেছে।

উল্লেখ্য যে, ২০২০ সালের ২৫জুলাই আলোকিত বাঙলা মিডিয়া লি:-এর অঙ্গ প্রতিষ্ঠান বাঙলা প্রতিদিন-এর পথচলা শুরু করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..