1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫১ অপরাহ্ন

২ দিনে হাসপাতাল বানালো চীন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
  • ৫২ বার পঠিত

করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য মাত্র দুই দিনে হাসপাতাল বানিয়েছে চীন সরকার। মধ্য চীনে এক হাজার শয্যাবিশিষ্ট হাসপাতালটি মঙ্গলবার উদ্বোধন করা হয়েছে। খবর যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য ডেইলি স্টারের।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে দ্য ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়, ২ দিনে নির্মিত হাসপাতালটি করোনা ভাইরাসের উৎপত্তিস্থল উহান শহর থেকে ৪৬ মাইল দূরে অবস্থিত। হাসপাতালটিতে মঙ্গলবার চীনের স্থানীয় সময় ১০টা৩০ মিনিটে প্রথম রোগী ভর্তি করা হয়েছে।

জানা গেছে, টানা কঠোর পরিশ্রমের মাধ্যমে প্রায় ৫ শত শ্রমিক দুই দিনে এই হাসপাতালটির নির্মান কাজ শেষ করেছেন। কর্তৃপক্ষ জানায়, সোমবারই তারা হাসপাতালটিতে পানি, বিদ্যুৎ, ইন্টারনেট এবং বিছানার ব্যবস্থা করে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে।এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৩২ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছে প্রায় ৬ হাজার মানুষ। চীন ছাড়াও থাইল্যান্ড, ফ্রান্স, যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়াসহ ১৫টি দেশে ৪৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। তবে চীনের বাইরে করোনা ভাইরাসে এখন পর্যন্ত কেউ মারা যাননি। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..