1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৬ পূর্বাহ্ন

পলাশে ১৭৮জন ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো আলোর দিশারী বৃত্তি পরীক্ষা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
  • ১২১ বার পঠিত

নাসিম আজাদ, পলাশ (নরসিংদী) প্রতিনিধিঃ

নরসিংদীর পলাশে পারুলিয়া উচ্চ বিদ্যালয়ে আলোর দিশারী গ্রন্থাগারের উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও উপজেলার বিভিন্ন স্কুলের ১৭৮জন ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো আলোর দিশারী বৃত্তি পরীক্ষা।

শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে টানা তিন ঘন্টার পরীক্ষা। ইংরেজি, বাংলা, গণিত সহ পাঁচটি বিষয়ে ২০নাম্বার করে ছিল মোট ১০০ নাম্বারের পরীক্ষা। যেখানে উপজেলার প্রাথমিক বিদ্যালয় গুলোর চতুর্থ শ্রেনী থেকে ১২২ ও মাধ্যমিক বিদ্যালয় গুলোর সপ্তম শ্রেনী থেকে ৫৬ জনসহ মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৭৮জন।

পরীক্ষায় অংশগ্রহণকারী পলাশ বিয়াম ল্যাবরেটরী স্কুলের সপ্তম শ্রেনীর ছাত্রী সামিয়া সুলতানা বলেন , স্কুলের বার্ষিক পরীক্ষার রেজাল্ট হয়েছে সেখানে ভালো করেছি।এখানে পরীক্ষায় অংশ নিয় মেধা যাচাইয়ের আরও একটি সুযোগ পেলাম। ধন্যবাদ আলোর দিশারী গ্রন্থাগার কর্তৃপক্ষকে।খাসহাওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর ছাত্র মোস্তাফিজুর রহমান বলেন, পরীক্ষা ভালো হয়েছে। অবসর সময়ে আরও একটি সুযোগ লুফে নিলাম। আশা করি বৃত্তি পাবো।

সংগঠনের সহ-সভাপতি প্রফেসর মোজাম্মেল হক মৃধা বলেন, উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের গুলোর ছাত্র-ছাত্রীদের আরও দক্ষ করে গড়ে তুলতে আমাদের সামান্য উদ্যোগ।আগামীদিন পুরো জেলাজুড়ে আমাদের এই কার্যক্রম ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে।

সংগঠনের সভাপতি শমীম মাষ্টার বলেন, শুধু বৃত্তি পরীক্ষা নয়।খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, জানা-অজানা ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজনও করে থাকি।আলোকিত সমাজ গড়তে আমাদের এসব কার্যক্রম অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..