1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৮ পূর্বাহ্ন

দৌলতপুরে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ৪২ বার পঠিত

মোঃ সম্রাট আলী স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে রজত জয়ন্তী ২০২২ উপলক্ষে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে । ২৮ ডিসেম্বর, বুধবার সন্ধ্যায় উৎসবের উদ্বোধন করেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাডভকেট আঃ কাঃ মঃ সরওয়ার জাহান বাদশাহ্।

উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল জব্বার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন, দৌলতপুর থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান সাক্কির আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন আলেয়া। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিল্পকলা একাডেমি দৌলতপুরের সাধারণ সম্পাদক সরকার আমিরুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম-সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও সদস্য শাহিন রেজা।

শিল্পকলা একাডেমির রজত জয়ন্তী উপলক্ষে ৩ দিনব্যাপী উৎসবে উপজেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও দেশ বিদেশের ৫০ জনেরও বেশী শিল্পী অংশগ্রহণ করবেন। উৎসবটি আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে। প্রতিদিন বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলবে। উৎসবের উদ্বোধনী দিনে নাচ, গান, আবৃত্তিসহ বিভিন্ন অনুষ্ঠান পরিবেশন করেন শিল্পীরা।

উৎসবে প্রথম দিনের পরিবেশনায় ছিল দেশ বরেন্য বাউল শিল্পী ওস্তাদ শফি মন্ডল ,ভারতের কলকাতা থেকে আগত খ্যাতিমান শিল্পী কৌশিক মজুমদার, সরকার আমিরুল ইসলাম ও উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৯ ডিসেম্বর সকাল ১০টায় থাকছে সেমিনার, সেমিনারের বিষয়ঃ “আমাদের সংস্কৃতির সংকট ও সম্ভাবনা” এতে প্রধান আলোচক রয়েছেন মামুন হুসাইন,কথা সাহিত্যিক ও বাংলা একাডেমি লরিয়েট ২০১৭, বিশেষ আলোচক, চন্দন আনোয়ার,অধ্যাপক, বাংলা বিভাগ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,সৈকত আরেফিন সহযোগী অধ্যাপক, বাংলা বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়। রাত ৯টায় থাকছে বিশেষ আয়োজন গ্রামবাংলার ঐতিহ্য যাত্রাপালা “নিচু তলার মানুষ”। ৩০ ডিসেম্বর শেষের দিনে থাকছে দেশের তারকা শিল্পীদের নিয়ে আবৃত্তি, ব্যান্ড সংগীত ও লোক সাংস্কৃতিক উৎসব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..