1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৫ অপরাহ্ন

পেশাদার সাংবাদিকদের তীর্থকেন্দ্র সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া : সেলিম রেজা বাচ্চু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
  • ৩৭ বার পঠিত

কুষ্টিয়া জেলায় কর্মরত পেশাদার সাংবাদিকদের অধিকার আদায়ে সাংবাদিক ইউনিয়ন-কুষ্টিয়া বলিষ্ঠ ভূমিকা পালন করছে। জাতীয়-স্থানীয় সংবাদপত্র, টেলিভিশনে কর্মরত ১৩৭ জন পেশাদার সাংবাদিক এই সংগঠনের সদস্য। তৃণমূল পর্যায়ে কর্মরত সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধি, পেশাগত উৎকর্ষ সাধন ও নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করতে নানামূখী কর্মসূচি চলমান রয়েছে এই সংগঠনের। প্রধান মন্ত্রী শেখ হাসিনার অনন্য উদ্যোগ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে আহত, নিহত , প্রয়াত ও অসুস্থ সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা প্রদান করা হয়ে থাকে।

গত ২ বছরে ৪ ধাপে সাংবাদিক ইউনিয়ন, কুষ্টিয়া’র উদ্যোগে ৩৫০ জন সাংবাদিক এই ট্রাস্টের ৩ কোটি টাকা অনুদান পেয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য প্রয়াত সাংবাদিক আব্দুল মান্নানের স্ত্রী রূপালী খাতুন পেয়েছেন ৩ লাখ, অসুস্থ সাংবাদিক আবুল কাশেম, এম এইচ বাদল, আরিফুজ্জামান প্রত্যেকে পেয়েছেন ৫০ হাজার করে আর্থিক অনুদান।

সাংবাদিক ইউনিয়ন, কুষ্টিয়া’র সভাপতি হাজী রাশেদুল ইসলাম বিপ্লব বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই সাংবাদিকদের কল্যাণে নিবেদিত রয়েছি। কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিষয়ে স্নাতক (সম্মান) কোর্স চালু হওয়া, কুমারখালীতে কাঙ্গাল হরিনাথ মজুমদার স্মৃতি জাদুঘর আমাদের আন্দেলনের ফসল।

তিনি আরো বলেন, কুমারখালীতে কাঙ্গাল হরিনাথ মজুমদার স্মৃতি জাদুঘরে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশের একটি প্রশিক্ষণ উপ-কেন্দ্র স্থাপনের জন্য প্রধামন্ত্রীর কার্যালয়ে আবেদন করা হয়েছে। এই সংগঠনের সাধারন সম্পাদক মাহমুদ হাসান বলেন, প্রত্যেক সদস্যের জন্য স্বাস্থ্যসেবা কার্ড ও ১ টি ব্লাড ব্যাংক স্থাপনের ব্যাপারে গত ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাহী সভায় সিদ্ধান্ত গৃহিত হয়েছে। সাংবাদিক ইউনিয়ন-কুষ্টিয়া’র মুখপত্র কাঙ্গাল, শব্দ শ্রমিক নিয়মিত প্রকাশিত হচ্ছে। সাংবাদিক ইউনিয়ন-কুষ্টিয়া’র উদ্যোগে কাঙ্গাল হরিনাথ কল্যাণ ট্রাস্টের মাধ্যমে ২০২২ সালে ১৫ জন কে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

সাংবাদিক ইউনিয়ন, কুষ্টিয়ার কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বিএফইউজে’র সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউ বলেন, সাংবাদিক সমাজের কল্যাণে কুষ্টিয়ায় চলমান কর্মসূচি বাস্তবায়নে ফেডারেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

প্রসঙ্গত,২০১৫ সালে খুলনা শ্রম অধিদপ্তরের অধীনে নিবন্ধন প্রাপ্ত হয়। যার নিবন্ধন নং ২১৪৫/১৫ প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন হাজী রাশেদুল ইসলাম বিপ্লব ও সাধারন সম্পাদক প্রয়াত জামিল হাসান খান খোকন। সাংবাদিক ইউনিয়ন-কুষ্টিয়া ২০১৬ সালে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র অন্তর্ভূক্ত হয়।

(সেলিম রেজা বাচ্চু)

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..