1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪৮ পূর্বাহ্ন

রায়পুরা উপজেলা ও ইউপি উপনির্বাচনের ভোট গ্রহন ১৩ ও ১৬ মার্চ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ২৮ বার পঠিত

ফাহিম আহমেদ খান, ষ্টাফ রিপোর্টার

নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ ও মির্জারচর ইউপি চেয়ারম্যান পদে উপনির্বাচন সম্পূর্ণ করতে তফসিল ঘোষনা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। ইলেক্ট্রনিক মেশিন ইভিএম এর মাধ্যমে আগামী ১৩ ও ১৬ মার্চ ভোট অনুষ্ঠিত হবে।
সোমবার (২৩ জানুয়ারি) রাতে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেন।

নরসিংদী জেলা নির্বাচন কর্মকর্তা ও রায়পুরা উপজেলা পরিষদ উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ রবিউল আলম স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গণ-বিজ্ঞাপ্তিতে জানানো হয়, উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মির্জারচর ইউপি চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য সময়সূচী প্রকাশ করে।
ঘোষিত তফসিল অনুযায়ী, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ ফেব্রæয়ারি, ২০ ফেব্রæয়ারি মনোনয়নপত্র বাছাই, ২৭ ফেব্রæয়ারি প্রার্থিতা প্রত্যাহার ও ১৬ মার্চ ভোট গ্রহণ।
মির্জারচর ইউপি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৬ ফেব্রæয়ারি, ১৯ ফেব্রæয়ারি মনোনয়নপত্র বাছাই, ২৫ ফেব্রæয়ারি প্রার্থিতা প্রত্যাহার ও ১৩ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ২ ডিসেম্বর শান্তিপুর বাজারে প্রতিপক্ষের সন্ত্রাসীর গুলিতে মির্জারচর ইউপি চেয়ারম্যান মো. জাফর ইকবাল মানিকের মৃত্যুতে পদটি শূন্য হয়।

অপরদিকে গত বছরের ১৩ ডিসেম্বর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাদেক এর মৃত্যুতে পদটি শূন্য হয়ে যাওয়ায় নির্বাচন কমিশন উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষনা করেন বাংলাদেশ নির্বাচন কমিশন।

রায়পুরা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আজহারুল ইসলাম জানান, রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনটি উপজেলার ১৬১ কেন্দ্রের সবগুলোতেই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে। অপর দিকে মির্জারচর ইউপি চেয়ারম্যান পদে ১৩ মার্চ ভোট গ্রহণে সকল প্রস্তুতি নেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..