1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৪ অপরাহ্ন

নরসিংদীর বালুয়াকান্দি মাদরাসার আন্তর্জাতিক সম্মেলন ১২ ও ১৩ ফেব্রুয়ারি, আসছেন আল্লামা শফী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ১০২ বার পঠিত

স্টাফ রিপোর্টার:- আগামী ১২ ও ১৩ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে নরসিংদীর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামিয়াতু শামসুল উলূম বালুয়াকান্দি’র শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলন।

দুইদিন ব্যাপী এই সম্মেলনে প্রথম দিন প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকবেন ভারতের দারুল উলূম দেওবন্দ এর মহাপরিচালক আল্লামা মুফতি আবুল কাসেম নো’মানী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের জনশিক্ষা ও গ্রন্থাগার মন্ত্রী আল্লামা মুফতি সিদ্দীকুল্লাহ চৌধুরী।

সম্মেলনের দ্বিতীয় দিন প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক, হেফাজতে ইসলামের আমীর সর্বজন শ্রদ্ধেয় আলেমে দ্বীন আল্লামা আহমদ শফী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ও স্থানীয় সাংসদ রাজি উদ্দিন আহমেদ রাজু।

অনুষ্ঠানে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত থাকবেন দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও সহকারী মহাপরিচালক আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী, ইংল্যান্ডের বুরীপার্ক জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি আব্দুল হান্নান, মিশরের জামিয়া আল আজহারের অধ্যাপক শায়খ আবু ইয়লা আহমদ সিদকী, জামিয়া মাদানিয়া বারিধারা ঢাকার প্রিন্সিপাল আল্লামা নূর হোসাইন কাসেমী।

দুদিনের সম্মেলনে সভাপতিত্ব করবেন যথাক্রমে বালুয়াকান্দি ইসলামী কমপ্লেক্স এর সভাপতি আলহাজ্ব মুন্সি শওকত আলী ও প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি মাওলানা ইসমাঈল নূরপুরী।

অনুষ্ঠান সমন্বয়ক, আমীরগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এম. মোজাম্মেল হক জানান, প্রতিষ্ঠার এই দীর্ঘ সময়ে হাজার হাজার ছাত্র পবিত্র কুরআন ও হাদীস শিক্ষা গ্রহণ করে দেশে-বিদেশে ইসলামের খেদমত করে যাচ্ছে। প্রাক্তন ছাত্র পরিষদ ও জামিয়া পরিচালনা কমিটির ব্যবস্থাপনায় এবং এলাকাবাসীর সার্বিক সহযোগীতায় এই আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন।

দেশের শীর্ষস্থানীয় প্রায় অর্ধশত আলেমকে সম্মেলনে আমন্ত্রন জানানো হয়েছে, এবং ৫০ হাজারের অধিক মুসল্লীর জন্য বক্তব্য শোনার ব্যবস্থা করা হচ্ছে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..