1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
রবিবার, ২৮ মে ২০২৩, ০৬:২৩ পূর্বাহ্ন

ইবি’তে তথ্য অধিকার বিষয়ক র‌্যালি এবং লিফলেট বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
  • ৭১ বার পঠিত

মোঃ সম্রাট আলী স্টাফ রিপোর্টার 
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভ’ঁইয়া বলেছেন, ডিজিটাল বাংলাদেশের কনসেপ্টই হলো তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা, হাটে-বাজারে, অফিস-আদালতে সবখানেই যেন তথ্যের সরবরাহ থাকে। তথ্য অধিকার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মঙ্গলবান সকাল ১১টায় প্রশাসনভবনের সামনে হতে আয়োজিত র‌্যালি শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বরে এক সংক্ষিপ্ত বক্তব্য প্রদান অনুষ্ঠানে ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভ’ঁইয়া একথা বলেন। র‌্যালিটি প্রশাসন ভবন চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বরে গিয়ে শেষ হয়।
তথ্য অধিকার বিষয়ক আইন বাস্তবায়ন কমিটির আহবায়ক ও প্রক্টর প্রফেসর ড. মোঃ শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে ও বিশ^দ্যিালয়ের এপিএ ফোকাল পয়েন্ট উপ-রেজিস্ট্রার(প্রশাসন) চন্দন কুমার দাস এর সঞ্চালনায় অনুষ্ঠানে ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া আরো বলেন, তথ্যের অধিকার সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আজকের এই র‌্যালি। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি বিভাগ, অফিস প্রশাসনিক নিয়মের মধ্যে তথ্য প্রদানে আরো আন্তরিক হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
তথ্য অধিকার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিমুলক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেখ রাসেল হলের প্রভোস্ট প্রফেসর ড. দেবাশীষ শর্মা, প্রফেসর ড. রুহুল, কে এম সালেহ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের সভাপতি ড. মোঃ আলমগীর হোসেন, প্রফেসর ড. মোঃ জাহিদুল ইসলাম, ড. মোঃ আমজাদ হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম. আলী হাসান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মোঃ নওয়াব আলী, হিসাব পরিচালক(ভারপ্রাপ্ত) শেখ মোঃ জাকির হোসেন, উপ-রেজিস্ট্রার মোঃ আলমগীর হোসেন খান, উপ-হিসাব পরিচালক মোঃ আসাদুজ্জামান মাখন, উপ-রেজিস্ট্রার মোঃ জামাল হোসেন, তথ্য কর্মকর্তা ও তথ্য অধিকার বিষয়ক ফোকাল পয়েন্ট কর্মকর্তা উপ-রেজিস্ট্রার মোঃ সাহেদ হাসান(তপ্রজ), বিকল্প তথ্য অধিকার বিষয়ক ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও উপ-রেজিস্ট্রার তারেক মাহমুদ হোসেন (তপ্রজ) প্রমুখ উপস্থিত ছিলেন। পরে তথ্যের অধিকার সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে তথ্য অধিকার বিষয়ক লিফলেট ও হ্যান্ডবিল বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..