1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  3. [email protected] : mahin : mahin khan
বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ন

নরসিংদীতে জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এড.আসাদোজ্জামানের স্মরণ সভা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৩ বার পঠিত

মো: শাহাদাৎ হোসেন রাজু ,নরসিংদী : নরসিংদী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি প্রয়াত এড. আসাদোজ্জামানের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। এড. আসাদুজ্জামান স্মৃতি পরিষদ আয়োজিত শনিবার সন্ধ্যায় নরসিংদী জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে এই প্রবীন রাজনৈতিক ব্যক্তিত্বের স্মরণসভা অনুষ্ঠিত হয়।
স্মরণ সভায় সভাপতিত্ব করেন নরসিংদী জেলা মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও এড. আসাদোজ্জামান স্মৃতি পরিষদের সভাপতি শরিফা জামান।
অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন নরসিংদী জেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি এড. এস এ হাদী, বাংলাদেশ তাঁতীলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়র শওকত আলী পাঠান, প্রয়াত এড. আসাদুজ্জামানের দুই কন্যা সাদিয়া আফরোজ রিমা ও ডা. সায়মা ইসলাম ইভা। স্মরণ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সফর আলী ভূঁইয়া, জেলা তাঁতীলীগের সভাপতি মোন্তাজ উদ্দিন ভূঁইয়া, পলাশ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফারুখ আহমেদ ভূঁইয়া, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম ভূঁইয়া, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওয়ালিউর রহমান আজিম, শিক্ষা বিষয়ক সম্পাদক এস এম কাইয়ুম, নরসিংদী পৌরসভার প্যানেল মেয়র রিপন সরকার, জেলা যূব মহিলালীগের সভাপতি তৌহিদা সরকার রুনা, সাধারণ সম্পাদক পাপিয়া সুলতানা প্রমূখ।
উল্লেখ্য প্রয়াত এড.আসাদোজ্জামান ১৯৪৭ সালে ৩ জানুয়ারী নরসিংদী সদর উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন একবর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী। তিনি ব্যক্তিগত জীবনে আইন পেশায় সম্পৃক্ত ছিলেন। ১৯৭৮ সালের ৩ জানুয়ারি আইনজীবি হিসেবে সনদ গ্রহনের পর ১৯৭৮ সালের ২১ ডিসেম্বর জেলা আইনজীবি সমিতির সদস্য পদ গ্রহন করেন। পরবর্তীতে ১৯৮৫ সালে আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এবং ১৯৯২ ও ২০০৮ সালে সমিতির সভাপতিও নির্বাচিত হয়েছিন।
তিনি দীর্ঘদিন নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন পরে দীর্ঘ ১১ বছর জেলা আওয়ামী লীগের সভাপতি পদের দায়িত্ব পালন করেছিলন। দায়িত্ববস্থায় তিনি কখনো দলীয় কোন বির্তকে জড়াননি।
এপ্রেক্ষিতে একজন আইনজীবী ও রাজনৈতিক ব্যক্তি হিসেবে আওয়ামীলীগ ও বিএনপিসহ সবদলের লোকের জন্য তিনি ছিলেন একজন প্রিয় মুখ।
তিনি জেলা পরিষদের প্রথমে প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ২০১৬ সালে তিনি নরসিংদী জেলা পরিষদ নির্বাচন ৫৪৩ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বদ্ধি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল মতিন ভুইয়া হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়ে ছিলেন। তিনি জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার মাত্র এক মাসের মাথায় ২০১৭ সালে ১ ফেব্রæয়ারী হৃদরোগে আক্রান্ত হয়ে নরসিংদী শহরের নিজ বাসভবেন ইন্তেকাল করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,০৮১
সুস্থ
১,৮৯৯,৮৯৭
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট