1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : News : Badol Badol
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ০২:২৩ পূর্বাহ্ন

একাধিক চলচ্চিত্রে দেশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৯ বার পঠিত

বিনোদন প্রতিবেদক:

ঢাকাই চলচ্চিত্র তথা দেশীয় চলচ্চিত্র দর্শকদের চমকে দিতে অচিরেই বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে নবাগত নায়ক দেশ এর। প্রথম সিনেমা মুক্তির আগেই একাধিক সিনেমায় নাম লিখিয়ে মঞ্চকর্মী ও ছোট পর্দার এই অভিনেতা ও মডেল ইতোমধ্যে আলোচনায় এসেছেন। অচিরেই মুক্তি পেতে যাচ্ছে রাজু চৌধুরী পরিচালিত দেশ অভিনীত প্রথম চলচ্চিত্র ‘জ্বলছি আমি’। অতি সম্প্রতি চলচ্চিত্রটি সেন্সরবোর্ড কর্তৃক ছাড়পত্র পেয়েছে। এর বাইরে আরো বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করে ফেলেছেন। সবগুলো সিনেমা একে একে মুক্তি পাবে।

দেশ অভিনীত বেশ কিছু নাটক শিল্পকলা একাডেমির বিভিন্ন মঞ্চসহ দেশের বিভিন্ন মিলনায়তনে মঞ্চায়ন হয়েছে। বড় পর্দার জন্য নিজেকে একটু একটু করে গড়ে তুলেছেন। শিখেছেন ডান্স, তিনি ফাইটিংয়েও পারদর্শিতা অর্জন করেছেন। দেশীয় সিনেমার সফল নির্মাতা রাজু চৌধুরী পরিচালিত ‘জ্বলছি আমি’ সিনেমার কাজ শেষ হয়েছে। এ সিনেমাটির পোস্ট প্রোডাকশন শেষ করে এবার সেন্সর ছাড়পত্র পেয়েছে। ‘জ্বলছি আমি’ সিনেমাটিতে দেশ ইসলামের পাশাপাশি আরও অভিনয় করেছেন সম্ভাবনাময়ী নায়িকা মৌ খান, শিবা শানু , শাকিল, টিভি অভিনেতা সোহেল খান, সুব্রত, ফয়সালসহ আরো অনেক পরিচিত মুখ। অ্যাকশন ও থ্রিলার ধর্মী এই সিনেমায় প্রধান চরিত্র তথা নায়কের ভ‚মিকায় অভিনয় করেছেন দেশ ইসলাম।

সিনেমাটি প্রসঙ্গে দেশ বলেন- রাজু চৌধুরী বাংলাদেশের একজন খ্যাতিমান ডিরেক্টর। তিনি আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিতে অনেক সিনেমা সফল উপহার দিয়েছেন। বিশেষ করে তিনি শাকিব খান, আমিন খান, রিয়াজ থেকে শুরু করে বাংলাদেশের অনেক বিগ বিগ স্টার নিয়ে কাজ করেছেন । কাজের অভিজ্ঞতা অনেক বড়, তাই তার সাথে কাজ করতে গিয়ে স্কুলিংয়ের মত অনেক কিছু শিখেছি আমি। যেটা আমার পরবর্তী সময় অন্যান্য সিনেমাতে কাজে লাগানো চেষ্টা করেছি। ‘জ্বলছি আমি’ সিনেমাটি বেশ ভালো কাজ হয়েছে। আমি বলবো বাংলাদেশ তথা বাংলা ভাষাভাষী মানুষকে একটি ভালো সিনেমার উপহার দিবে। যেকোনো ভালো সময়ে আমাদের এই সিনেমাটি মুক্তি পাবে।

এদিকে রাজু চৌধুরী পরিচালিত ‘জ্বলছি আমি’ সিনেমাটি ছাড়াও আরও বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন দেশ। এর মধ্যে মোহাম্মদ আসলাম পরিচালিত ‘তবুও প্রেম দামি’ এবং হাবিব খান পরিচালিত ‘টাল মাতাল’ অন্যতম। এছাড়া আরও নতুন একাধিক সিনেমায় অভিনয়ের কথাবার্তা হচ্ছে।

এছাড়া দেশ অভিনীত মঞ্চ নাটক অভিনয়ের তালিকায় রয়েছে স্বাধীন থিয়েটারের প্রযোজনা ‘নিঝুম দ্বীপের উপাখ্যান’, ‘নীতির ইতি’, ‘বৃন্দাবনের রাধা নেই’,‘উপত্যাকার ছায়া’ প্রভৃতি। প্রসঙ্গত অভিনেতা দেশ এর পুরো নাম দেশ ইসলাম। ৬ ফুট দেড় ইঞ্চি উচ্চতার অধিকারী দেশ আকর্ষণীয় ফিগারের অধিকারী স্টাইলিস্ট,ওয়েল এডুকেটেডও বটে। বলা যেতে পারে সিনেমা ইন্ডাস্ট্রির ঠিকঠাক নায়ক বলতে যা বোঝায় তার প্রায় পুরোটাই তার মধ্যে বিদ্যমান।

ফরিদপুরের সন্তান দেশ। ফরিদপুর পৌর সভার চার নাম্বার ওয়ার্ডে বেড়ে উঠেছেন। বাবা প্রয়াত আশরাফুল ইসলাম সেনাবাহিনীতে সর্বশেষ মেজর পদে কর্মরত ছিলেন। তার মা মিসেস মনি । দুইভাই এক বোনের মধ্যে বড় দেশ। ফরিদপুর থেকে এসএসসি পাশের ঢাকায় চলে আসেন। এখান থেকে ইন্টারমেডিয়েট এবং গ্রাজুয়েশন সম্পন্ন করেন দেশ। লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ডে জড়িয়ে পড়েন, যুক্ত হোন থিয়েটারের সঙ্গে। মঞ্চ এবং ছোট পর্দার বৈচিত্রময় কাজের অভিজ্ঞতায় ঋদ্ধ অভিনেতা, মডেল দেশ ইসলাম তার মেধা নিষ্ঠা এবং একাগ্রতার মাধ্যমে এগিয়ে যাবেন তার কাঙ্খিত লক্ষে। একের পর এক উপহার দিবেন অনেক অনেক ভালো ভালো চলচ্চিত্র। সেই প্রত্যাশা সংশ্লিষ্টদের। সবমিলিয়ে নিজের অভিজ্ঞতার মাধ্যমে বাংলাদেশের সিনেমার দর্শকদের ভালো ভালো কাজ উপহার দিতে আসছেন অভিনেতা দেশ। সিনেমা ইন্ডাস্ট্রির নতুন মুখ দেশ ইসলামের জন্য অনেক অনেক শুভকামনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..