1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৭:২৮ অপরাহ্ন

সাহায্যের হাত বাড়িয়ে দিল বাংলাদেশ দলের ক্রিকেটাররা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০
  • ১০৯ বার পঠিত

 

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই চলছে গোটা বিশ্বজুড়ে। এক্ষেত্রে বসে নেই বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। দেশের মানুষের পাশে দাঁড়াতে এরই মধ্যে একটি মহৎ উদ্যোগ নিয়েছেন তারা। সবমিলিয়ে ২৭ জন ক্রিকেটার ৩১ লক্ষ টাকা অনুদান দিয়েছেন।

২৭ জন ক্রিকেটারদের মধ্যে আছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজা। দিয়েছেন ২ লাখ ২৫ হাজার টাকা। মাশরাফি বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নেই। তবে মার্চ মাসে অধিনায়ক হিসেবে খেলেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। ফলে বিসিবির স্কেল অনুযায়ী তার বেতন ৪ লাখ ৫০ হাজার টাকা, তার অর্ধেক দিয়েছেন তিনি।

করোনায় অনুদান দেওয়া টেস্ট অধিনায়ক মুমিনুল হক, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এবং টি-টুয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে এ মহৎ উদ্যোগ নেওয়ার জন্য বিশেষ ধন্যবাদ জানিয়েছেন মাশরাফি।

নিজের ফেসবুক প্রোফাইলে ছোট ভাইদের ধন্যবাদ জানিয়ে মাশরাফি লিখেছেন, ‘অনেক ভালো কাজ, দেশের তিন অধিনায়ক। মুমিনুল- টেস্ট, তামিম- ওয়ানডে, রিয়াদ- টি-টুয়েন্টি।’

মাশরাফি আরও লিখেছেন, ‘ওয়েলডান বাংলাদেশ ক্রিকেট টিম। লাভ ইউ বয়েজ, দ্য গ্রেট সার্ভার্স।’

মূলত জাতীয় দলের ওপেনার এবং অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবালের উদ্যোগে মহৎ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই তামিম ইকবালকে আলাদা করে ধন্যবাদ জানিয়ে মাশরাফি লিখেছেন, ‘স্পেশাল থ্যাঙ্কস টু খান (তামিম ইকবাল খান) সাহেব।’

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) বুধবার (২৫ মার্চ) সকাল পর্যন্ত এক দিনে ২ হাজার ৩৬৮ জনের প্রাণহানি ঘটেছে। এতে মোট মৃতের সংখ্যা ১৮ হাজার ৮৯২ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন।

অপরদিকে প্রথমবারের মতো মৃত্যুর মিছিলে যোগ দিয়েছে বাংলাদেশ। বাংলাদেশে এখন পর্যন্ত ৩৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্তের পাশাপাশি প্রাণ গেছে পাঁচজনের। তাছাড়া কোয়ারেন্টিনে আছেন আরও অনেকে। যাদের মধ্যে অধিকাংশই বিদেশফেরত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..