1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  3. [email protected] : mahin : mahin khan
শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:৪০ অপরাহ্ন

মোটরসাইকেল বিক্রি করে হতদরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী বিতরণের অনন্য দৃষ্টান্ত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ৩৩ বার পঠিত

নরসিংদী প্রতিনিধি :

‘ধন থাকলেই ধনী নয়, মন থাকলেই মানুষ’ তেমনি উদার মনের মানুষ মো: সায়েম ভূঁইয়া। নরসিংদী সদর উপজেলার চিনিশপুর গ্রামের একজন তরুণ সমাজ সেবক হিসেবেই সবাই তাকে চিনেন। তিনি তার সর্বস্ব দিয়ে এলাকার মানুষের সুখে দু:খে পাশে দাঁড়ান।দেশে করোনা পরিস্থিতিতে এলাকার হতদরিদ্র নিম্ন আয়ের মানুষেরা যখন হয়ে পড়ে গৃহবন্দী তখন ‘সাধ আছে কিন্তু সাধ্য নেই’ সেটাকে হার মানালেন সায়েম ভূঁইয়া। নিজের শখের মোটরসাইকেল বিক্রি করে বিক্রিত অর্থ দিয়ে ওই সকল গৃহবন্দী অভুক্ত মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তেমনি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন এই তরুণ সমাজ সেবক।

তিনি চিনিশপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেন। গত সোমবার তিনি এলাকার ৬০০ পরিবারের মধ্যে এই খাদ্য সামগ্রী বিতরণ করেন।

সায়েম ভূঁইয়া জানান, এমন অনেক লোককে তিনি দেখেছেন যারা এতটুকু সাহায্য বা ত্রাণে বিভিন্ন জায়াগা ঘুরে বেড়িয়েছেন। বিষয় তিনি মন থেকে মেনে নিতে পারেননি।মধ্যবিত্ত পরিবারের সন্তান হিসেবে এই মানুষদের মুখে অন্ন তুলে দেয়ার মত তার খুব একটা সামথ্য নেই। তাই তিনি শখে মোটরসাইকেল যা তার নিত্যদিনের সাথী সেটা বিক্রি করে দেন। খাবারের জন্য লাইনে দাঁড়িয়ে হাপিত্যেশ যাতে করে তাই তিনি নিজের হাতে মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন।

তিনি আরো বলেন, ‘আমার ক্ষুদ্র প্রচেষ্টায় আর কিছু না হোক এলাকার অভুক্ত মানুষগুলো দু’বেলা খেতে পারবে এটাই আমার স্বার্থকতা। এছাড়া অন্য কিছুই নয়। আমি সব সময় এলাকাবাসীর সুখে-দুখে তাদের পাশে গিয়ে দাঁড়িয়েছি,

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,১৮৮
সুস্থ
১,৯০০,৫৭৫
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৫০
সুস্থ
২২১
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট