1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৫:৪৩ পূর্বাহ্ন

লকডাউন শিথিলে ভারতে আক্রান্তের সংখ্যা বাড়ছে আশঙ্কাজনক হারে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ৪৮ বার পঠিত

ডেস্ক রির্পোট

ভারতে চার মাসে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা অর্ধলক্ষ ছাড়িয়ে গেছে। লকডাউন শিথিল করায় গত তিনদিনেই আক্রান্ত হয়েছেন ১০ হাজারের বেশি। বুধবার ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৬১ জন। ওইদিন  মৃত্যূবরণ করেছেন ৮৯ জন। এ নিয়ে মহামারীতে দেশটিতে মোট ১৭৮৫ জনের মৃত্যু হলো। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।

করোনার বিস্তার রোধে আগামী ১৭ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। তবে গত সোমবার থেকে তা কিছুটা শিথিল করা হয়েছে। শিথিলের কারণে বাইরে বেরিয়ে আসছে মানুষ। আর এতেই যেন আক্রান্তের হিড়িক পড়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার সকালে জানিয়েছে, ভারতে আগের দিন ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড- ১৯ রোগে আক্রান্ত হয়েছেন ৩,৫৬১ জন। এ নিয়ে সারাদেশে মোট করোনা রোগী ৫৩ হাজার ২৫ জন।

স্বাস্থ্যমন্ত্রণালয়ের প্রকাশিত তথ্যে দেখা যায়, এর আগে মঙ্গলবার একদিনে আক্রান্ত হয়েছিল ২৯৬৩ জন এবং সোমবার আক্রান্ত হয়েছিল ৩৯৩২ জন। তার আগের দিন রোববার আক্রান্ত হয়েছিল ২৮০৬ জন।

দেশটিতে গত ২৬ এপ্রিল আক্রান্তের সংখ্যা ছিল ২৬ হাজার। গত ১০দিনে এসে আক্রান্তের সেই সংখ্যা দ্বিগুণ হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, দশ-বারো দিনে আক্রান্ত দ্বিগুণ হওয়া অবশ্যই দুশ্চিন্তার বিষয়।

এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানিয়েছে, এখনও পর্যন্ত ১৫ হাজার ৩৩১ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। সুস্থ হওয়ার হারও এখন বেড়ে ২৮.৭১ শতাংশ দাঁড়িয়েছে।

জানুয়ারির প্রথম দিকে ভারতের কেরালায় প্রাণঘাতী করোনার সংক্রমণ শুরু হয়। তারপরই সারা দেশে ছড়িয়ে পড়ে ভাইরাসটি। সংক্রমণ থেকে বাঁচতে গত ২৫ মার্চ থেকে লকডাউন জারি করা হয়েছে সারা দেশে। দু’বার বাড়ানোও হয়েছে লকডাউনের মেয়াদ। আপাতত ১৭ মে পর্যন্ত লকডাউন চলবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..