1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  3. [email protected] : mahin : mahin khan
বুধবার, ১৮ মে ২০২২, ১০:০৫ পূর্বাহ্ন

নরসিংদীতে ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিলো পৌর মেয়র ও ছাত্রলীগ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ মে, ২০২০
  • ৪২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী করোনা সংক্রমণ প্রতিরোধে সারাদেশ এর ন্যায় নরসিংদীতেও চলছে লকডাউন। সে কারণে ধান কাটার শ্রমিক জোগানো ও তাদের মজুরী ব্যয় বহন করা অনেক কৃষকের পক্ষে কঠিন হয়ে পড়েছে। সে সমস্যা উত্তরণ ও সময় মতো ধান ঘরে তোলার জন্য দলের নেতা-কর্মীদের কৃষকের ধান কাটায় সহযোগীতা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে নির্দেশ মোতাবেক কৃষকের জমির ধান কেটে ও মাড়াই করে বাড়িতে পৌঁছে দিয়েছেন নরসিংদী শহর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র কামরুজ্জামান কামরুল।

বৃহস্পতিবার (০৭ মে) নরসিংদীর নজরপুর ইউনিয়নে দড়িনবীপুর এলাকায় কৃষক রুহুল আমিন এর তিন বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌঁছানো হয়। পৌর মেয়র কামরুজ্জামান কামরুল এর নেতৃত্বে নরসিংদী জেলা ছাত্রলীগ ও শহর ছাত্রলীগের নেতা-কর্মীরা ধান কাটেন ও মাড়াই করেন। মাড়াই শেষে ধান কৃষকের বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

এসময় নরসিংদী পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান কামরুল বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ধান কাটতে বিপাকে পড়েছেন কৃষকরা। তাদের স্বপ্নের ফসল আমাদের খাদ্য মাঠেই নষ্ট হবার আশঙ্কায় দুশ্চিন্তায় ভূগছেন তারা। এমন সময় আশার আলো দেখিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এই নিদের্শনা পাবার পরই নরসিংদী জেলা ছাত্রলীগ কৃষকদের সহায়তায় এগিয়ে এসেছে। তারা বিভিন্ন সময় জেলার বিভিন্ন জায়গায় গিয়ে গিয়ে কৃষিদের ধান কেটে বাসায় পৌঁছে দেয়ার কাজ করছে। আজ তারা আমার সাথে ধান কাটা ও মাড়াই শেষে কৃষকের বাড়িতে ধান পৌছে দিয়েছে। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। ধান কাটা কার্যক্রমে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসিবুল হাসান মিন্টু ও সাবেক সভাপতি ইসহাক খলিল বাবুসহ নসক এর ছাত্রলীগের নেতাকর্মীরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,০৮১
সুস্থ
১,৮৯৯,৮৯৭
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট