1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
বুধবার, ২৫ মে ২০২২, ০৮:০২ অপরাহ্ন

আকস্মিক ঘূর্ণিঝড়ে শিবপুরে ব্যাপক ক্ষয়ক্ষতি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ মে, ২০২০
  • ৩৯ বার পঠিত

এ এইচ আ‌বিল, শিবপুর

নরসিংদীর শিবপুরে আকস্মিক ঘূর্ণিঝড়ে পোল্ট্রি ফার্ম, গাছপালা,  জমির ফসল ও বৈদ্যুতিক সংযোগের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে ঘূর্ণিঝড়ের ফলে উপজেলার ৬ টি গ্রামের বেশ কয়েকটি পোল্ট্রি ফার্ম, প্রায় ৫ শতাধিক গাছপালা, ফসলাদি ও বৈদ্যুতিক সংযোগের এ ক্ষতি সাধন হয়।

সরেজমিন ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বিরাজনগর, জয়মঙ্গল, শ্রীফুলিয়া, নাওহালা, মুরগীবের ও মোহাম্মদপুর গ্রামে আকষ্মিকভাবে ঘূর্ণিঝড় আঘাত হানে। ১০/১৫ মিনিট স্থায়ী এই ঘূর্ণিঝড়ে গ্রামগুলোতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এতে প্রায় ১০টি  ঘর-বাড়ি ও বিপুল সংখ্যক গাছপালা ভেঙ্গে  পড়ে যায়। পাশাপাশি জমির ব্যাপক আবাদী ফসল নষ্ট ও বৈদ্যুতিক তার ছিড়ে বিভিন্ন সমস্যার সম্মুখিন হয় এলাকাবাসী।

আকস্মিক এ ঘূর্ণিঝড়ে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে উপজেলার লটকন ও কাঠাল বাগানের। বাগান জুড়ে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে প্রচুর লটকন ও কাঠাল। এছাড়াও অন্যান্য মৌসুমি ফলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থ কৃষকরা জানান,  ঘূর্ণিঝড়ে লটকন ও কাঠাল বাগানের ক্ষয়ক্ষতির হিসেব করলে তার পরিমান হবে প্রায় ৫০/৬০ লক্ষ টাকা।

শুক্রবার সকালে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন কবির ও বাঘাব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তরুণ মৃধা।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন কবির জানান উপজেলা কৃষি কর্মকর্তা ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপন করছেন। ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..