1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
বুধবার, ২৫ মে ২০২২, ০৬:৪০ অপরাহ্ন

নরসিংদীতে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন করে শনাক্ত ৯জন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১১ মে, ২০২০
  • ৩৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৯ জন। জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২৩৪ জনে।

রবিবার (১০ মে) ৬৮টি নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআর এ পাঠানো হলে এতে ০৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়। এ নিয়ে নরসিংদী জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২৩৪ জনে। এছাড়া মারা গেছেন চাঁন মিয়া (৬৫) নামে আরও ১ জন, এতে মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৪ জনে। সোমবার  রাতে নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নতুন আক্রান্ত ৯ জন সবাই সদর উপজেলার। তারা নরসিংদী শহর, পাঁচদোনা ও মাধবদী থানা এলাকার বাসিন্দা।  সোমবার সকালে মাধবদীতে করোনা উপসর্গ নিয়ে চাঁন মিয়া (৬৫) নামে একজনের মৃত্যু হলে আইইডিসিআর এর নির্দেশনা মোতাবেক তার দাফন কার্য সম্পাদন করা হয় এবং তার নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষায় তার করোনা পজেটিভ ফলাফল আসে। তিনি দীর্ঘদিন যাবৎ ডায়াবেটিস ও হার্টের অসুখে ভুগছিলেন।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, নরসিংদী জেলায় নতুন করে আরো ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হওয়ায় জেলায় আক্রান্তের সংখ্যা এখন ২৩৪ জন। এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের। নরসিংদী সদর উপজেলায় মোট আক্রান্ত ১৪২ জন, রায়পুরায় ২৭ জন, পলাশে ১৭ জন, শিবপুরে ১৮ জন, বেলাবতে ২৫ জন ও মনোহরদীতে ৫ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে শনিবার পর্যন্ত ১৪০ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। নরসিংদী জেলায় এ পর্যন্ত ১৭৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্য থেকে এ পর্যন্ত ২৩৪ জনের রিপোর্ট পজেটিভ আসে।

আক্রান্তদের মধ্যে ১৪ জনকে নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে (করোনা হাসপাতাল) স্থাপিত আইসোলেশনে ও বাকী ৬৮ জনকে যার যার বাড়ীতে আইসোলেশনের রাখা হয়েছে। সোমবার পর্যন্ত জেলায় আইসোলেশনে রয়েছেন মোট ৮২ জন।

এছাড়া নতুন আক্রান্তদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে এবং তাদের বাধ্যতামূলক ভাবে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল নরসিংদী জেলার পলাশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এ পর্যন্ত এই রোগে মৃত্যুবরণ করেছে ৪ জন। এর মধ্যে নরসিংদী সদর উপজেলার ৩ জন ও পলাশ উপজেলার একজন। এছাড়া গত ৯ এপ্রিল নরসিংদী জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করে নরসিংদী জেলা প্রশাসন। গত ১৩ এপ্রিল নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালকে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা কেন্দ্র ঘোষণা করে জেলা সিভিল সার্জন অফিস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..