1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  3. [email protected] : mahin : mahin khan
শুক্রবার, ২০ মে ২০২২, ০৫:০৯ অপরাহ্ন

নরসিংদীতে কর্মরত কিন্ডারগার্টেন শিক্ষকদের জন্য মানবিক সাহায্য চেয়ে স্বারকলিপি প্রদান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ৪৭ বার পঠিত
নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের হাতে স্বারকলিপি তুলে দিচ্ছেন নরসিংদী সদর উপজেলা কিন্ডারগার্টেন স্কুল কল্যাণ পরিষদের আহব্বায়ক

এম এস সফিক, নরসিংদী

বর্তমান করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পরেছে কিন্ডারগার্টেনে কর্মরত শিক্ষকরা। এমন পরিস্থিতিতে সাময়িকভাবে বেকার হয়ে পড়ে শিক্ষকরা। অসহায় এ শিক্ষকদের জন্য মানবিক সাহায্য চেয়ে নরসিংদী জেলা প্রশাসকের বরাবর স্বারকলিপি প্রদান করেছেন নরসিংদী সদর উপজেলা কিন্ডারগার্টেন স্কুল কল্যাণ পরিষদ । সম্প্রতি নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের হাতে স্বারকলিপি তুলে দেন নরসিংদী সদর উপজেলা কিন্ডারগার্টেন স্কুল কল্যাণ পরিষদের আহব্বায়ক ও যুগ্ম-আহব্বায়কগণ।

স্বারকলিপিতে উল্লেখ করা হয় করোনা প্রাদুর্ভাব রোধে গত ১৭ মার্চ থেকে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। সেই থেকে নরসিংদী সদর উপজেলার প্রায় ৩ শ টি কিন্ডারগার্টেনের ৫ হাজার শিক্ষক-কর্মচারি কর্মহীন হয়ে পড়ে। যার ফলে তারা আজ মানবেতর জীবন-যাপন করছে। কিন্ডারগার্টেন স্কুল সমূহে নামমাত্র বেতনের পাশাপাশি এসব শিক্ষকদের উপার্জনের একমাত্র উৎস প্রাইভেট টিউশনি। করোনায় সারাদেশে স্কুল কলেজ বন্ধ ঘোষণা হওয়ার সাথে বন্ধ হয়ে যায় তাদের উপার্জনের পথও।

স্বারকলিপিতে আরো উল্লেখ করা হয় যে, কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকরা কর্মহীন নয় বরং বর্তমান পরিস্থিতি শিক্ষকদের অজানা বিভীষিকার অতল গহব্বরে নিক্ষেপ করেছে। এছাড়াও উল্লেখ করা হয় প্রতিষ্ঠানগুলোর আয়ের উৎস হচ্ছে শিক্ষার্থী হতে প্রাপ্তটিউশন ফি। স্কুল বন্ধ থাকায় কর্তৃপক্ষের স্বদিচ্ছা থাকা সত্যেও শিক্ষকদের বেতন পরিশোধ করতে পারছেনা। এমন পরিস্থিতে  জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রির সদয় দৃষ্টি কামনাসহ সাহায্যের আবেদন করে নরসিংদী সদর উপজেলা কিন্ডারগার্টেন স্কুল কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ।

স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন নরসিংদী সদর উপজেলা কিন্ডারগার্টেন স্কুল কল্যাণ পরিষদের  আহব্বায়ক মোঃ শাহীনুর মিয়া, যুগ্ম-আহব্বায়ক শেখ মহিউদ্দিন আহমেদ, আব্দুর রাজ্জাক ও মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,১৩৮
সুস্থ
১,৯০০,৩৫৪
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট