1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
সোমবার, ২৭ জুন ২০২২, ০২:০৬ পূর্বাহ্ন

২৪ ঘন্টায় সর্বোচ্চ ১২০২ জন আক্রান্ত, মৃত্যু ১৫

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ৩৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

২৪ ঘণ্টায় সর্বোচ্চ আরও ১২০২ জনের মধ্যে প্রাণঘাতী ভাইরাস করোনার সংক্রমণ ধরা পড়েছে।ফলে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২০ হাজার ৬৫ জন। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৫ জন । এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৯৮ জনে দাঁড়ালো।

বেলা আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা দেশে করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ তথ্য তুলে ধরেন।

ঢাকা ও ঢাকার বাইরের ৪১টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও ৯ হাজার ৫৩৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৮ হাজার ৫৮২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১ লাখ ৬০ হাজার ৫১২টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ১২০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৫ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৯৮-এ।

অধ্যাপক নাসিমা জানান, গত একদিনে যে ১৫ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে সাতজন পুরুষ, আটজন নারী। নাসিমা সুলতানা বলেন, একই সময়ে নতুন করে ২৭৯ জন সুস্থ হয়েছেন। তাদের নিয়ে মোট ৩৮৮২ জন করোনা থেকে সুস্থ হলেন।

ডা. নাসিমা করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান বুলেটিনে।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে গত ৮ মার্চ; সে বিবেচনায় করোনাভাইরাস সংক্রমণের দিক থেকে বাংলাদেশ এখন রয়েছে দশম সপ্তাহে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..