1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
শনিবার, ২৫ জুন ২০২২, ০১:৩৪ অপরাহ্ন

নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে শপিং মলগুলোতে মনিটরিং কার্যক্রম

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ৪৪ বার পঠিত

নরসিংদী প্রতিনিধি :
“সামাজিক দূরত্ব বজায় রাখা ও শপিং মলগুলোতে নির্ধারিত শর্ত প্রতিপালনে জেলা প্রশাসনের উদ্যোগে মনিটরিং কার্যক্রম পরিচালনা হয়েছে।

শুক্রবার (১৫ মে) জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনায় দিনব্যাপী নরসিংদীতেব শপিং মল ও ব্রান্ড শপগুলোতে মনিটরিং করা হয়।

এসময়ে সরকার নির্ধারিত শর্ত প্রতিপালন ও পূর্বানুমতি না নিয়ে ব্যবসা পরিচালনা করায় কতিপয় প্রতিষ্ঠানকে সতর্ক করা হয় এবং অর্থদণ্ড প্রদান করা হয়।
এছাড়াও শেখেরচর বাজারে শর্ত না মেনে দোকানের ভিতরে খুচরা বিক্রি ও সামাজিক দূরত্ব না মানায় সচেতন করা হয় ও অর্থদণ্ড প্রদান করা হয়।
পাশাপাশি শর্তসাপেক্ষে সীমিত পরিসরে চালু করা টেক্সটাইল ও ডায়িং মিলগুলো সকল শর্ত ও স্বাস্থ্যবিধি যেমনঃ

১। কারখানা গেটে প্রবেশের মুখে জীবাণুনাশক হাত ধোয়ার ব্যবস্থা রয়েছে কিনা।
২। শারীরিক অবস্থা বিশেষ করে শরীরেরতাপমাত্রা ইনফ্রারেড/হ্যান্ডহেলথ থার্মোমিটার অথবা থারমাল স্ক্যানার দ্বারা মাপা হয় কিনা।
৩।শ্রমিকদের মাস্ক ও হ্যান্ড গ্লাভস আছে কিনা।
৪। কর্মক্ষেত্রে শ্রমিকদের স্বাস্থ্যহানিকর অতিরিক্ত ভিড় হয় কিনা তা পরিদর্শন করা হয় ও সতর্ক করা হয়। বিভিন্ন উপজেলার বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব, হোম কোয়ারান্টাইনে নিশ্চিতকরণ ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মনিটরিং কার্যক্রম পরিচালিত হয়।
ভ্রাম্যমাণ আদালত ও মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন নেজারত ডেপুটি কালেক্টর শাহরুখ খান। মনিটরিং কার্যক্রম পরিচালনাকালে বাংলাদেশ সেনাবাহিনী সার্বিক সহযোগিতা প্রদান করেন। করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসনের কার্যক্রম অব্যাহত আছে ও থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..