1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৬:৫৬ অপরাহ্ন

মাধবদীতে ৪ শিশুসহ একই পরিবারের ১৬ জন করোনা পজেটিভ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৭ মে, ২০২০
  • ৪৪ বার পঠিত
মাধবদীর কাশিপুরের দোলন সাহার এই ভবনে একই পরিবারের ১৬জন করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের ‘হটস্পট’ নরসিংদীর মাধবদেীতে একটি হিন্দু পরিবারের ৪ শিশুসহ ১৬ জন করোনা পজেটিভ। ওই পরিবারের ১৬ জনসহ শনিবার পর্যন্ত নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩৭ জন। এ নিয়ে জেলায় প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯২। নরসিংদী সিভিল সার্জন ডা. মো: ইব্রাহিম টিটন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

তবে নতুন করে করোনায় কারও মৃত্যু হয়নি। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত নরসিংদীতে মারা গেছেন ৪ জন।

রবিবার জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে আরও জানা যায়, এ পর্যন্ত জেলায় মোট ২,১৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৫৯ জন।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, নরসিংদী সদর উপজেলার মাধবদীর কাশিপুর দোলন সাহার ভবনের বসবাসকারী একটি হিন্দু পরিবারের ৪ শিশুসহ ১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওই পরিবারের লিটন রায় ও প্রবীর রায় ব্যবসায়িক কারণে প্রায়শ: নারায়ণগঞ্জ যাতায়ত করতো।ধারণা করা হচ্ছে তারা সেখান থেকে করোনাভাইরাস বহন করে নিয়ে আসে এবং তা পরিবারের সকলের মধ্যে ছড়িয়ে পড়ে। তাদের মধ্যে সর্বোচ্চ ৭৫ বছর বয়সী বৃদ্ধা এবং সর্বনিম্ন ৮ বছর বয়সী শিশুও  রয়েছে।

আক্রান্তরা হলেন, সনিয়া রায় (৩০), প্রবীর রায় (৩২), শিশু বৃষ্টি রায় (১১), মিষ্টি রায় (১৮), মনা রায় (২০), পিয়াল রায় (১৫), শিশু প্রিয়াসা রায় (১০), লিটন রায় (৪৮), সুপ্রিয়া রায় (৩৮), প্রোটন রায় (২৪), পপি রাণী রায় (৪০), লক্ষী রাণী রায় (৭৫), সৃষ্টি রায় (১৪), সুপ্রিয়া রায় (৩১), শিশু নিবিড় রায় (৮), শিশু নন্দিতা রাণী রায় (১১)।

এদিকে একই পরিবারের ১৬ জন আক্রান্ত হওয়ায় এরই মাঝে তাদের আইসোলেট করার পাশাপাশি কাশিপুরের দোলন সাহার ওই ভবনসহ  আশপাশ লকডাউন করা হয়েছে।

নরসিংদীর  সিভিল সার্জন ডা. মো: ইব্রাহিম টিটন জানান, মাধবদীর কাশিপুরের ওই পরিবারের সদস্যদের হোম আইসোলেশনে রাখা হয়েছে এবং তাদের বাড়ীটি লকডাউন রাখা হয়েছে। এ বাড়ীর কেউ বাহিরে বের হতে পারবেনা কিংবা কেউ ভিতরে যেতেও পারবেনা।

তিনি জানান, গত ১৩ তারিখে পাঠানো ১৪৪ টি নমুনার মধ্যে ৩৭ টি পজিটিভ  । তাদের মধ্যে মাধবদীরই ১৭ জন। শনাক্তকৃত ১৭ জনের মধ্যে একজন ছাড়া বাকী ১৬ জন একই পরিবারের সদস্য।

 

জোনাকি টেলিভিশন/১৭-০৫-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..