1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৩:৪৭ পূর্বাহ্ন

মৃত্যুর মিছিলে আরও ২৩, নতুন শনাক্ত ২৫২৩ জন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ৪৮ বার পঠিত

ডেস্ক রির্পোট

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে  আক্রান্ত  হয়েছেন আরও ২ হাজার ৫২৩ জন। এ নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৮৪৪  জন। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫৮২ জন।

আজ শুক্রবার (২৯ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবে মোট ১২ হাজার ৩০১টি করোনা আক্রান্তের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৩০১টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ৫৯০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ হাজার ১৫ জন।

মৃত ২৩ জনের মধ্যে ১৯ পুরুষ এবং ৪ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১০ জন, চট্টগ্রামের বিভাগের ৯ জন, রংপুরে দুজন, বরিশালে একজন এবং সিলেটে একজন।

তাদের বয়স বিশ্লেষণে জানানো হয়, মারা যাওয়াদের মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সসীমার মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয়জন এবং ৭১ থেকে ৮০ বছরের দুজন এবং আশি ঊর্ধ্ব একজন রয়েছেন।

বরাবরের মতোই বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৫২ হাজার ২৪ জন। আর আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ৬ হাজার ২০২ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২৫ লাখ ৭৯ হাজার ৮৭৭ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

 

জোনাকি টেলিভিশন/এসএইচআর/২৯-০৫-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..