1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
শনিবার, ২৫ জুন ২০২২, ০১:৫০ অপরাহ্ন

পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এইচএসসি পরীক্ষা নেয়া হবে না

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩১ মে, ২০২০
  • ২৮ বার পঠিত
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রবিবার সকালে ফেসবুক লাইভের মাধ্যমে ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের বিবরণ তুলে ধরছেন।

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের সংক্রমণের কারণে এসএসসি পরীক্ষার ফলাফলের মতো এইচএসসি পরীক্ষা নির্ধারিত সময় অনুষ্ঠিত হয়নি। এইচএসসি পরীক্ষা কবে হবে তা এখনও অনিশ্চয়তার মধ্যে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানালেন, করোনার পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পরীক্ষা নেয়া হবে না। তবে যখনই পরীক্ষা নেয়া হবে তার আগে দুই সপ্তাহ সময় পাবেন শিক্ষার্থীরা।

রবিবার সকালে ফেসবুক লাইভের মাধ্যমে ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের সময় এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

নানা অনিশ্চয়তার মধ্যেও রবিবার শেষ পর্যন্ত এসএসসি পরীক্ষার ফল ঘোষণা করা হয়। এমন অবস্থায় সামনের এইচএসসি পরীক্ষা কবে নাগাদ অনুষ্ঠিত হবে তা নিয়ে অনিশ্চয়তায় ছিলেন শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা। তবে শিক্ষামন্ত্রীর বক্তব্যে কিছুটা হলেও স্বস্তি পাবেন বলে মনে করা হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, ‘এবারের এইচএসসি পরীক্ষা ১ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল। সকল প্রস্তুতিও সম্পন্ন করে রেখেছিলাম। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সে পরীক্ষা গ্রহণ সম্ভব হয়নি।

দীপু মনি বলেন, ‘পরীক্ষা কেন্দ্রে সামাজিক দূরত্ব নিশ্চিত করা সম্ভব না। তাহলে আমাদের পরীক্ষা কেন্দ্রের সংখ্যা বহুগুণ বৃদ্ধি করতে হবে। এসব কিছু না করতে পারলে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি ব্যাপকভাবে থেকে যাবে। কোনোভাবেই এ ঝুঁকি এ মুহূর্তে নেয়া সম্ভব নয় বলে আমরা মনি করি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘করোনা পরিস্থিতি আরও অনুকূল না হওয়া পর্যন্ত আমরা এইচএসসি পরীক্ষা নিতে পারছি না। যখনই আমরা মনে করব পরীক্ষা নেয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে তখনই অন্তত  দুই সপ্তাহ সময় দিয়ে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা গ্রহণ করব।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..