1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
সোমবার, ২৭ জুন ২০২২, ০৩:১৫ পূর্বাহ্ন

ধারাবাহিক সাফল্য অক্ষুন্ন রেখেছে নরসিংদীর এনকেএম হাই স্কুল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩১ মে, ২০২০
  • ১০৯ বার পঠিত
উল্লাস ফেটে পড়া এনকেএম হাই স্কুল অ্যান্ড হোমস এর শিক্ষর্থীরা।

নিজস্ব প্রতিবেদক

ধারাবাহিক সাফল্য অক্ষুন্ন রেখেছে নরসিংদীর এনকেএম হাই স্কুল অ্যান্ড হোমস। আজ রবিবার অনলাইনে এসএসসির ফলাফল ঘোষণার পর স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা আনন্দ-উল্লাসের মাধ্যমে সাফল্য উদ্যাপন করেছে। ধারাবাহিক এই সাফল্যে সন্তোষ প্রকাশ করেছেন স্কুলের প্রতিষ্ঠাতা আবদুল কাদির মোল্লা ও নাসিমা মোল্লা।

এনকেএম হাই স্কুল অ্যান্ড হোমস ২০০৮ সালে প্রতিষ্ঠার পর থেকে পিএসসি, জেএসসি ও এসএসসিতে টানা শতভাগ পাসসহ ফলাফলের ভিত্তিতে প্রায় প্রতিবছরই বোর্ডে স্থান করে নিয়েছে। এবার এসএসসি পরীক্ষায় ২১৪ জন পরীক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাসসহ ১৯৯ জন জিপিএ ৫ পেয়েছে। জিপিএ প্রাপ্তের হার ৯৩ শতকরা।

এর আগে ২০১৯ সালে ১৭১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১৬৮ জন জিপিএ ৫ পেয়েছিল। ২০১৮ সালে ১৩৯ জন শিক্ষার্থীর মধ্যে ১৩৭ জন জিপিএ ৫ পেয়েছিল।২০১৭ সালের পরীক্ষায় ১৬৪ জন শিক্ষার্থী অংশ নিয়ে সবাই জিপিএ ৫ পেয়েছিল। ২০১৬ সালেও ১০৪ জন পরিক্ষার্থীর মধ্যে ১০৩ জন জিপিএ ৫ পেয়েছিল। আর ২০১৫ সালে ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই জিপিএ ৫ পেয়ে ঢাকা বোর্ডে ১০ স্থান অর্জন করেছিল।

বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পাওয়া শ্রেয়া বসাক বলেন, ‘শিক্ষকদের সঠিক দিকনির্দেশনা, নিয়মিত ক্লাস, বিশেষ ক্লাস, হোম ভিজিট, টিউটোরিয়াল ও মাসিক পরীক্ষার কারণেই এই ভালো ফল সম্ভব হয়েছে।’ জিপিএ ৫ পাওয়া রুহুল ইরফান বাধন বলেন, ‘এ ফলাফলে আমরা খুবই আনন্দিত। আজকের এ ফলাফল আমাদের সকলকে অনুপ্রাণিত করবে সামনে আরো ভাল ফলাফল করতে।’ স্কুলের অভিভাবক প্রতিনিধি অধ্যাপক নাসরিন বেগম বলেন, ‘আমাদের এক ঝাঁক তরুণ শিক্ষক-শিক্ষিকার অক্লান্ত পরিশ্রমে এবং শিক্ষার্থীদের আন্তরিকতায় এবারও আমাদের ফলাফল ভালো।’

দেশের করোনা প্রাদুর্ভাবের কারণে সরকার সবাইকে ঘরে বসে মোবাইল ফোনে ফলাফল সংগ্রহ করতে বললেও রেজাল্ট ঘোষণার পর পরই সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবেগে আপ্লুত হয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা ছুটে আসে স্কুল ক্যাম্পাসে। আনন্দ উল্লাসে মেতে উঠে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।

 

জোনাকি টেলিভিশন/এসএইচআর/৩১-০৫-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..