1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:০১ পূর্বাহ্ন

মঙ্গলবার রাত থেকে পূর্ব রাজাবাজার লকডাউন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৮ জুন, ২০২০
  • ৩২ বার পঠিত
প্রতিকি ছবি

ডেস্ক রির্পোট

আগামীকাল মঙ্গলবার (৯ জুন) রাত ১২টা থেকে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকা লকডাউন করা হবে।

আজ সোমবার (৮ জুন) মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবিলার লক্ষ্যে ডিএনসিসি এলাকার জন্য গঠিত কমিটির এক অনলাইন সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান সূত্রে জানা যায়, লকডাউনের নির্দেশনার পর থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে। ইতিমধ্যে পূর্ব রাজাবাজার এলাকার বাসিন্দাদের অবগত করা হয়েছে। এজন্য মাইকিং করা হয়েছে। মসজিদে ঘোষণা করা হয়েছে।

তিনি জানান, ওই এলাকার প্রবেশ পথ আটটি। মঙ্গলবার রাত ১২টার পর থেকে সাতটি পথই বন্ধ থাকবে। একটি খোলা থাকবে। সেখানে সার্বক্ষণিক পাহারা থাকবে। অতি জরুরি প্রয়োজনে অনুমতি নিয়ে গ্রীণ রোড সংলগ্ন ওই রাস্তা দিয়ে আসা-যাওয়া করা যাবে। ওই এলাকার লোকজনকে যাতে বাইরে যেতে না হয় সেজন্য সব ধরণের ব্যবস্থা করা হয়েছে।

এমনকি পূর্ব রাজাবাজারের বাসিন্দাদের সুবিধার্তে সেখানে করোনা টেস্টের বুথ থেকে শুরু করে আইসোলেশনের ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, পূর্ব রাজাবাজার এলাকায় মূলত শিক্ষার্থীদের আনাগোনা বেশি। আশপাশের এলাকায় অবস্থিত বেশ কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই এলাকায় বসবাস করেন। দেশীয় শিক্ষার্থীদের পাশাপাশি এই এলাকায় আফ্রিকার বিভিন্ন দেশ থেকে আসা শিক্ষার্থীরা রয়েছেন। করোনার রেড জোন হয়ে উঠায় এলাকাটি লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সিটি করপোরেশন।

 

জোনাকি টেলিভিশন/এসএইচআর/০৮-০৬-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..