1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৮:৫৫ অপরাহ্ন

বাজেট পাশের আগেই ফোন কলে বাড়তি শুল্ক, অপারেটরদের বিটিআরসির চিঠি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ৩৫ বার পঠিত
প্রতিকি ছবি

ডেস্ক রির্পোট

বাজেট পাসের আগেই মোবাইলের কথা বলা ও ইন্টারনেটে বাড়তি শুল্ক কেন আরোপ করা হলো, তা জানতে চেয়ে মোবাইল অপারেটরদের ই-মেইল বার্তা পাঠিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বিটিআরসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক মোহাম্মদ ফারহান আলম গতকাল শনিবার অপারেটরগুলোকে এ ই-মেইল পাঠান বলে জানা গেছে।

সংস্থাটি অপারেটরদের উদ্দেশ্যে বলেছে, বাজেটে যে সম্পূরক শুল্ক বাড়ানোর কথা বলা হয়েছে, তা ইতিমধ্যেই আরোপ করা শুরু করেছে অপারেটরেরা। বিষয়টি বিটিআরসির নজরে এসেছে। এটা প্রমাণিত হলে নজিরবিহীন কঠোর ব্যবস্থা নেয়া হবে।

কঠোর শাস্তি কী কী হতে পারে, তাও উল্লেখ করেছে বিটিআরসি। যেখানে সব ধরনের অনাপত্তিপত্র (এনওসি) দেয়া বন্ধ করে দেয়াসহ সব সেবা ও ট্যারিফ অনুমোদন বন্ধ করে দেয়ার কথা বলা হয়েছে।

ই-মেইলে বিটিআরসি আরও বলেছে, বাজেটে মোবাইল সেবার ওপর যে সম্পূরক শুল্ক বাড়ানো হয়েছে, তা ১লা জুলাই থেকে কার্যকর হওয়ার কথা।

প্রস্তাবিত বাজেটে নতুন করহারে মোবাইল সেবার ওপর মূল্য সংযোজন কর (মূসক বা ভ্যাট) ১৫ শতাংশ, সম্পূরক শুল্ক ১৫ শতাংশ ও সারচার্জ ১ শতাংশ আরোপ করা হয়েছে।

ফলে মোট করভার দাঁড়িয়েছে ৩৩ দশমিক ৫৭ শতাংশ।

এ বিষয়ে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ-এমটব এর মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) এস এম ফরহাদ জানান, অপারেটররা সরকারের বিধি অনুযায়ীই কাজ করেছে। এ ক্ষেত্রে জাতীয় সংসদে বাজেট ঘোষণার দিনই এসআরও জারি করা হয় যা অবিলম্বে কার্যকর করার কথা বলা হয়েছে। সেইসাথে অর্থবিলের ৮৮ পাতায় কোন কোন দফা অবিলম্বে কার্যকর হবে, তা উল্লেখ করে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

 

জোনাকী টেলিভিশন/এসএইচআর/১৪-০৬-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..