1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১২:৩৭ অপরাহ্ন

সময়ের সাথে গোয়েন্দা সংস্থার দক্ষতা বাড়াতে হবে: প্রধানমন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ৯১ বার পঠিত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ ফাইল ফটো

ডেস্ক রির্পোট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে এসএসএফ। আর সেজন্য বাহিনীর সদস্যদেরও জীবনের ঝুঁকি নিতে হয়। পাশাপাশি সময়ের সাথে অপরাধের ধরন পাল্টাছে। তাই পরিবর্তিত সময়ের সাথে সাথে গোয়েন্দা সংস্থা ও সংশ্লিষ্ট বাহিনীকে নিজেদের দক্ষতা বাড়াতে হবে।

সোমবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে যোগ দিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, করোনার ভয়ে সারা বিশ্ব আজ স্থবির; এর সাথে যোগ হয়েছে মৃত্যু। করোনার চলমান এই দুর্যোগে হার মানলে চলবে না; আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে। সেইসাথে সবাইকে মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কারোনাকালে মানুষ কীভাবে সামাজিক বা অর্থনৈতিকভাবে ঘুরে দাঁড়াবে, সে দিকেই গুরুত্ব দেয়া হচ্ছে। ডিজিটাল বাংলাদেশ গড়েছি বলেই আজ এই করোনাকালে দূরে থেকেও মানুষকে সেবা দিতে পারছি। তবে কষ্টের বিষয় হলো যারা আমাদের জন্য কাজ করেন তাদের কাছে যেতে পারছি না।

শেখ হাসিনা বলেন, দেশে দেশে অপরাধের ধরন পাল্টে যাচ্ছে। সে কারণেই এসএসএফকে অত্যাধুনিক প্রযুক্তি ও প্রযুক্তি জ্ঞান সম্পন্ন হতে হবে।

এসএসএফের সদস্যদের উদ্দেশে তিনি বলেন, তোমরা যেমন আমার নিরাপত্তার কথা ভাব আমিও তোমাদের কথা ভাবি। আমরা তো বৃদ্ধ হয়ে গেছি। তোমাদের সামনে এখনো জীবন পড়ে আছে। তোমাদের জীবন খুব গুরুত্বপূর্ণ।

এসময় তিনি করোনায় মৃতদের স্মরণ করে বলেন, প্রতিদিন একের পর এক মৃত্যুর সংবাদ শুনতে হচ্ছে। আজও সিলেটের সাবেক মেয়র কামরান মারা গেলেন। তার ওপর গ্রেনেড হামলা হলেও তিনি রক্ষা পেয়েছেন। কিন্তু করোনা তার প্রাণ কেড়ে নিলো।

জোনাকী টেলিভিশন/এসএইচআর/১৫-০৬-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..