1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩২ অপরাহ্ন

রাতেই কোপা ইতালিয়া ফাইনালে মুখোমুখি হচ্ছে য়্যুভেন্তাস-নাপোলি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৭ জুন, ২০২০
  • ১০২ বার পঠিত
ফাইল ফটো

অনলাইন ডেস্ক

কোপা ইতালিয়ার শিরোপা লড়াই য়্যুভেন্তাসের বিপক্ষে লড়াইয়ে নামবে নাপোলি। আজ রাত ১টায় ফাইনালে মুখোমুখি হবে ইতালির এ দু’টি ক্লাব।

ইতালিয়ান ডমেস্টিক কাপের সবচেয়ে সফল দল য়্যুভেন্তাস। ১৩ বার শিরোপা জিতেছে দলটি।করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর দিন পাচেক আগে মাঠে ফিরেছে ইতালিয়ান ক্লাব ফুটবল।এরইমধ্যেই প্রথম শিরোপা জয়ের সুযোগ তুরিনোর ওল্ড লেডিদের।

অপরদিকে পাঁচবারের চ্যাম্পিয়ন নাপোলি; সবশেষ শিরোপা জেতে ২০১৪ সালে। এবার ইন্টারমিলানকে রুখে ফাইনালের টিকেট কেটেছে তারা। শিরোপা উল্লাসে মুখিয়ে দ্যা ব্লুজ।

এ পর্যন্ত  ৪৮ বার মুখোমুখি হয় দল দু’টি।তার মধ্যে  ২৫ বারই জিতেছে য়্যূভেন্তাস, ১৩ বার জয় নেয় নাপোলির ,বাকি ১০ ম্যাচ শেষ হয়েছে ড্রতে।

আঘাত জনিত কারণে জর্জিও কিয়েলিনি এবং অ্যারন রামসিকে এই ম্যাচের পাচ্ছে না জুভেন্টাস। এই দু’জন বাদে বাকি স্কোয়াডের সবাই ফিট রয়েছেন।

অন্যদিকে নাপোলি এই ম্যাচে দলের প্রথম পছন্দের গোলরক্ষক ডেভিড ওসপিনাকে কার্ডজনিত নিষেধাজ্ঞার কারণে পাচ্ছে না। সেমিফাইনালের দ্বিতীয় লেগে ইন্টার মিলানের বিপক্ষে দলকে বেশ কয়েকবার নিশ্চিত বিপদের হাত থেকে বাঁচিয়ে ছিলেন কলম্বিয়ান এই গোলরক্ষক। তার জায়গায় ফাইনালে গ্লি আজ্জুরিদের গোলপোস্ট সামলাবেন অ্যালেক্স মেরেত।

এছাড়া জুভেন্টাসের বিপক্ষে ম্যাচে দুই ডিফেন্ডার কস্তাস মানোলাস এবং কেভিন মালকুইতকে পাওয়া নিয়েও শঙ্কা রয়েছে জেনারো গাত্তুসোর দলের।

 

জোনাকী টেলিভিশন/এসএইচআর/১৭-০৬-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..