1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৫:৪১ পূর্বাহ্ন

কোন কোন এলাকা লকডাউন কার্যকর হবে রাতেই সিদ্ধান্ত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৭ জুন, ২০২০
  • ৪০ বার পঠিত
ফাইল ফটো

ডেস্ক রির্পোট

রেড জোনের কোন কোন এলাকা লকডাউন করা হবে তা আজ রাতের বৈঠকে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

মন্ত্রী বলেন, কোন কোন এলাকা লকডাউন হবে আজকের মধ্যেই বৈঠক করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। অবরুদ্ধ করার সার্বিক প্রস্তুতিগুলো প্রায় শেষ। সরকারের পক্ষ থেকে এলাকাভিত্তিক নির্দেশনা বা ঘোষণা আসবে।

আর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে যত তাড়াতাড়ি রেড জোন চিহ্নিত করে দেয়া হবে উত্তর সিটি কর্পোরেশন ততো তাড়াতাড়ি লকডাউন কার্যকর করবে বলে জানিয়েছেন উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। রাজধানীর পূর্ব রাজাবাজার লকডাউন এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন তারা।

রেড জোন চিহ্নিত এলাকায় পর্যায়ক্রমে লকডাউন বাস্তবায়ন করা হবে বলেও জানান তারা।

সকালে পরিদর্শনে গিয়ে তারা এলাকার বাসিন্দাদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন। পরিদর্শনের সময় লকডাউন এলাকায় স্থাপিত কন্ট্রোল রুম থেকে সর্বশেষ আপডেট জানেন তারা।

গত ৯ই জুন থেকে লকডাউন কার্যকর শুরু হয় পূর্ব রাজাবাজারে। ৪৫ থেকে ৫০ হাজার মানুষের বসবাস এই এলাকায়। শুরুতে আক্রান্তের সংখ্যা ছিল ৩৯ জন। গত ৮ দিনে ১৩২ জনের করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৪ জনকে শনাক্ত করা হয়েছে।  সর্বশেষ আক্রান্তের সংখ্যা ৬৩ জন। লকডাউন এলাকায় করোনা আক্রান্তের হার ১৮ দশমিক এক আট শতাংশ। এখন পর্যন্ত মারা গেছেন একজন এবং বিভিন্ন হাসপাতালে আইসোলেশনে আছেন সাতজন।

জোনাকী টেলিভিশন/এসএইচআর/১৭-০৬-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..