1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  3. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:২৮ অপরাহ্ন

কুমিল্লায় নমুনা সংগ্রহ টিমের উপর হামলার অভিযোগ

আরিফুর রহমান স্বপন, কুমিল্লাঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৩৬ বার পঠিত
সংগৃহীত

কুমিল্লার মনোহরগঞ্জে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ টিমের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। আজ ১৯জুন (শুক্রবার) দুপুরে উপজেলার বিপুলাসার ইউপির জাওড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় দুইজন নারী চিকিৎসকের সাথেও অশোভন আচরনের অভিযোগ পাওয়া যায়।  খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ শেষে টিমের সদস্যদের উদ্ধার করে নিয়ে আসে।

কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত একটি টিম উপজেলার লক্ষনপুর থেকে নাথেরপেটুয়া নমুনা সংগ্রহ করতে যাওয়ার সময় একই পথে বিপুলাসার ইউপির জাওড়া গ্রামে একজন করোনা পজেটিভ রোগীর ১৮ দিন পার হয়ে যাওয়ায় পুনরায় নমুনা সংগ্রহ করতে যাওয়ার নির্দেশ দেই। এলাকায় বৃষ্টি থাকায় কাদা পানি দিয়ে ঐ পথে গাড়ি প্রবেশ না করায় ও নমুনা সংগ্রহ টিম রোগীর বাড়িতে যেতে না পারায় রোগীকে তার গ্রামের পাশেই একটি স্কুল মাঠে গ্লাভস ও মাস্ক পরে আসতে বলা হলে সে সেখানে আসে। তার নমুনা সংগ্রহের সময় ঐ এলাকার কিছু যুবক নমুনা সংগ্রহকারী টিমকে ঘিরে ধরে এবং প্রশ্ন করে তারা কার অনুমতি নিয়ে এখানে এসেছে। এ নিয়ে উভয় পক্ষের মাঝে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে তারা টিমে থাকা দুই নারী চিকিৎসকের সাথে অশোভনীয় আচরন করে। নারী চিকিৎসককে রক্ষা করতে গিয়ে ওই যুবকদের আক্রোশের শিকার হন টিমের আরেক পুরুষ স্বাস্থ্য সহকারী। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে তারা প্রশাসনের সহযোগিতায় নমুনা সংগ্রহ করে ফিরে আসে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত থানায় মামলা হয়নি। মনোহরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজবাহ উদ্দিন ভূঁইয়া বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,০৪৯
সুস্থ
১,৮৯৯,৬৩৯
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট