1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন

সড়কে শৃঙ্খলা ফেরাতে শিক্ষার্থীদের সহযোগিতা চাইলেন কাদের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
  • ১৫০ বার পঠিত

রোববার আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি) স্থায়ী ক্যাম্পাস আয়োজিত ডাক্তার আনোয়ারুল আবেদীন লেকচার সিরিজে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেছেন, সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন হলে সড়কের শৃঙ্খলা ফেরাতে কার্যকর ভূমিকা রাখবে। এজন্য সবারই সহযোগিতা করতে হবে। স্কুল কলেজের শিক্ষার্থীরাও এ আইন বাস্তবায়নে কার্যকর ভূমিকায় থাকবে বলে আশা করছি।

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন তুলে ধরে কাদের বলেন, এই সরকারের আমলে যত উন্নয়ন হয়েছে, তা ১৯৭৫ সালে পরে অন্য কোন সরকার এতো উন্নয়ন করতে পারেনি। এই উন্নয়নের সুফলও দেশের মানুষ ভোগ করছে কিন্তু কিছু কিছু জায়গায় সরকারের কাঠামোগত উন্নয়ন দৃশ্যমান করার জন্য সড়কে শৃঙ্খলা ফেরানো দরকার।

ভারতের সঙ্গে চুক্তির বিষয়ে ওবায়দুল কাদের বলেন,বাংলাদেশের সঙ্গে ভারতের যে চুক্তির হয়েছে সেই বিষয়গুলো দিবালোকের মতো পরিষ্কার, শুধু বিএনপি চোখে দেখে না। ভারতের সঙ্গে যে চুক্তির হয়েছে সেই বিষয়গুলো নিয়ে বিএনপির কাছে ব্যাখ্যা দেয়ার কিছু নেই।

তিনি বলেন, পেঁয়াজ চাষিদের কথা মাথায় রেখেই আমদানি করা হচ্ছে। বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করলে দেশের চাষিরা ক্ষতিগ্রস্ত হবে না।

স্বপ্নের পদ্মা সেতু দিয়ে ২০২১ সালে দেশের মানুষ চলাচল করতে পারবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন,পদ্মা সেতুর ৭৪ শতাংশ কাজ শেষ হয়েছে। ২০২১ সালে রেল ও বাস চলবে বলে আশা প্রকাশ করছি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..