1. [email protected] : admi2019 :
  2. [email protected] : খুলনা বিভাগ : খুলনা বিভাগ
  3. [email protected] : Monir monir : Monir monir
  4. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  5. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১২:৪৪ অপরাহ্ন

নরসিংদীতে ‘প্রাণের নিলক্ষাবাসী’ ফেসবুক গ্রুপের মাধ্যমে ভালো কাজের ঐক্যবদ্ধ হচ্ছে যুবসমাজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২০ জুন, ২০২০
  • ৫৩ বার পঠিত
৬ষ্ঠ কবরস্থান হিসেবে রায়পুরা উপজেলার নিলক্ষা ইউনিয়নের হরিপুর কবরস্থানের আগাছা পরিষ্কার-পরিচ্ছন করেছেন ‘প্রাণের নিলক্ষাবাসী’ ফেসবুক গ্রুপ সদস্যরা

নরসিংদী প্রতিনিধি

এসো ঐক্যবদ্ধ হই, সমাজকে বদলাই স্লোগান নিয়ে গঠিত ‘প্রাণের নিলক্ষাবাসী’ নামে  ফেসবুক গ্রুপের মাধ্যমে সামাজিক ভালো কাজে ঐক্যবদ্ধ হচ্ছেন যুবসমাজ।

গ্রুপের সদস্যরা ধারাবাহিকভাবে কবরস্থান পরিষ্কার-পরিছন্নতা কার্যক্রম  চালিয়ে যাচ্ছে। এ  কার্যক্রমের অংশ হিসাবে শনিবার (২০ জুন) ৬ষ্ঠ কবরস্থান হিসেবে রায়পুরা উপজেলার নিলক্ষা ইউনিয়নের হরিপুর কবরস্থানের আগাছা পরিষ্কার-পরিচ্ছন করেছেন। এতে অংশ নেয় ‘প্রাণের নিলক্ষাবাসী’ ফেসবুক গ্রুপ সদস্যরা। যাদের মধ্যে সবাই স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থী।

জানা যায়, চলতি বছর স্থানীয় স্কুল-কলেজ পড়ূয়া শিক্ষার্থীসহ সৃজনশীল সমাজ কর্মীদের সমন্বয়ে এ গ্রুপের যাত্রাশুরু করে। যা পরবর্তিতে বিশ্ববিদ্যালয় পড়ুয়াসহ সকল পেশাজীবী মানুষের অংশগ্রহণে গ্রুপটি পূর্ণতা পেতে শুরু করে। যেখানে প্রবাসীদের ভূমিকা উল্লেখযোগ্য।

এ গ্রুপের কাজই হলো সমাজের ভালো কাজের সমর্থন যোগান এবং যে কোন অবক্ষয় কাজ থেকে বিরত থেকে স্থানীয় জনসাধারনকে জনসচেতন করে তোলা। এলাকায় শান্তি শৃঙ্খলা যাতে বিরাজ করে এমন কাজ করাসহ বিভিন্ন দরিদ্র জনগোষ্টির পাশে দাড়ানো।

আর এ সকল কর্মকান্ডে সহযোগিতা করতে তরুণের সমন্বয়ে গঠিত হয় এ গ্রুপের এডমিন ও মডারেটর প্যানেল। যাদের অনেকেই পূর্বে বিভিন্ন ভাবে সামাজিক কাজের সাথে জরিত। সামাজিক ভালো কাজের অংশ হিসেবে প্রথমেই তারা হাতে নেয় কবরস্থান পরিষ্কারের কাজ। যা ধারাবাহিকভাবে এখনও চলমান।

এছাড়া সপ্তাহে একদিন ফেসবুক গ্রুপে লাইভে আসেন সপ্তাহিক কুইজ ফলাফল নিয়ে। যেখানে স্থানীয় বিভিন্ন সমস্যা সম্পর্কে আলোচনা করে সমাধানের প্রচেষ্টা চালাচ্ছে এই গ্রুপটি। যা সমাজের নানা অসংগতির সচিত্র প্রতিবেদন তৈরি করে তা ফেসবুক গ্রুপের মাধ্যমে নিলার সচেতন সমাজসহ বিশিষ্টজনদের দৃষ্টি আকর্ষণকরতে পেরেছেন। তাদের এ উদ্যোগটি সাড়া ফেলেছে নিলাসহ আশপাশে বেশ কয়েকটি এলাকার জনগনের মাঝেও। স্থানীয়রা অনেকেই তাদের কর্মকান্ডকে ইতিবাচক বলে মন্তব্য করে উৎসাহ দিয়ে যাচ্ছেন।

প্রাণের  নিলক্ষাবাসী’ গ্রুপের সদস্য মো. মনির হোসেন জানান,  নিলক্ষা ইউনিয়ন নরসিংদীর মধ্যে একটি অন্যতম ইউনিয়ন। অসংখ্য গুনীমানুষের জন্ম এই এলাকায়। কিন্তু ঝগড়া বিবাদের জন্য এলাকার উন্নয়ন ব্যহত হচ্ছে। এলাকার শিক্ষিত সমাজকে ঐক্যবদ্ধ করে ঝগড়া-বিবাদ দূর করার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজ করবে “প্রাণের  নিলক্ষা বাসী”। আমাদের ভালো কাজের ধারাবাহিকতা অব্যহত থাকলে অচিরেই আধার ঘনিয়ে আলো আসবে।  নিলক্ষাবাসী’ একটি বাসযোগ্য, আদর্শ গ্রাম পাবে। ইতিমধ্যে এলাকার  শিক্ষিত সমাজদের মধ্যে ডাক্তার, ইঞ্জিনিয়ার আইনজীবী, শিক্ষক,পুলিশ, চাকুরিজীবী, কলেজ-বিশ্বিবিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী এবং প্রবাসীরা আমাদের সাথে যোগদান করে ভালো কাজে উৎসাহ দিয়ে যাচ্ছেন।

 

জোনাকী টেলিভিশন/এমএইচএম/এসএইচআর/২০-০৬-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..