1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  3. [email protected] : mahin : mahin khan
বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৫৬ পূর্বাহ্ন

সপরিবারে করোনায় আক্রান্ত হলেন সাংবাদিক আবেদ খান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২০ জুন, ২০২০
  • ৪৩ বার পঠিত
আবেদ খান (ফাইল ফটো)

ডেস্ক রির্পোট

বরেণ্য সাংবাদিক ও দৈনিক জাগরণের সম্পাদক আবেদ খান সপরিবারে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন । তিনি ছাড়াও তার স্ত্রী, ছেলে ও ছেলের বউ এবং বাড়ির গৃহকর্মীও করোনায় আক্রান্ত হয়েছেন।

শনিবার গণমাধ্যমকে এসব তথ্য আবেদ খান নিজেই নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘কয়েকদিন আগে থেকেই কিছু উপসর্গ দেখা দেয়ায় নমুনা পরীক্ষা করতে দিই। আজ শনিবার পজিটিভ রিপোর্ট আসে।’

সাংবাদিক আবেদ খান আরও জানান, তার স্ত্রী, ছেলে ও ছেলের বউ এবং বাড়ির গৃহকর্মীও করোনায় সংক্রমিত হয়েছেন। তবে শারীরিকভাবে তিনিসহ পরিবারের অন্য সদস্যরাও সুস্থ আছেন বলে জানান৤ তিনি বলেন, ‘শারীরিক অবস্থা এখন আগের তুলনায় বেশ ভালো। হালকা জ্বর আছে। খাবারের স্বাদ পাচ্ছি না। এছাড়া অন্য কোনো উপসর্গ নেই। শ্বাসকষ্ট নেই৤‘

সাংবাদিকতার ক্ষেত্রে অনন্য সাধারণ অবদানের জন্য ২০১৪ সালে রাষ্ট্রপতি প্রদত্ত স্বর্ণপদক লাভ করেন আবেদ খান। এছাড়া সাহিত্য, সংস্কৃতিসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে বিশেষ অবদানের জন্য সাংবাদিক আবেদ খান একাধিক সম্মাননায় ভূষিত হন।

তিনি বিভিন্ন সময় দৈনিক ভোরের কাগজ, যুগান্তর, সমকাল ও কালের কণ্ঠের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং একুশে টেলিভিশনের নির্বাহী সম্পাদকের দায়িত্বেও ছিলেন আবেদ খান।

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন সব শ্রেণি-পেশার মানুষ। ইতিমধ্যে বেশ কয়েকজন জ্যেষ্ঠ সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছেন। খ্যাতিমান সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী শনিবার মারা গেছেন, তিনিও করোনায় আক্রান্ত ছিলেন।

 

জোনাকী টেলিভিশন/এসএইচআর/২০-০৬-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,০৮১
সুস্থ
১,৮৯৯,৮৯৭
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট