1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:২০ পূর্বাহ্ন

জরুরি প্রয়োজন ব্যতীত রাত ১০টা পর বাইরে থাকা যাবেনা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ জুলাই, ২০২০
  • ৪৪ বার পঠিত
প্রতিকি ছবি

ডেস্ক রির্পোট

জরুরি প্রয়োজন ব্যতীত রাত ১০টা পর থেকে ভোর ৫টা পর্যন্ত বাড়ীর বাইরে থাকা যাবেনা এমনই নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সীমিত চলাচলের জন্য নতুন  এই নির্দেশনা দেয় অত্র বিভাগ। এই নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে রাত ৮টার পর থেকে সকাল ৬টা পর্যন্ত বাড়ির বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা ছিল। এখন তা কিছুটা শিথিল করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন)রাতে মন্ত্রিপরিষদ বিভাগের নতুন নির্দেশনায় বলা হয়েছে, রাত ১০টা থেকে সকাল ৫টা পর্যন্ত অতীব জরুরি প্রয়োজন ব্যতীত (প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, ওষুধ ক্রয়, চিকিৎসাসেবা, মরদেহ দাফন/সৎকার ইত্যাদি) বাসস্থানের বাইরে আসা যাবে না।

‘বাসস্থানের বাইরে মাস্ক পরিধান করা, পারস্পরিক দূরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে। অন্যথায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।’

অন্যদিকে স্বাস্থ্যবিধি মেনে আগামী ১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত দোকান-পাট, শপিংমলগুলো সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। এর আগে বিকেল ৪টা পর্যন্ত দোকান খোলা রাখার নির্দেশনা ছিল। অপরদিকে আগামী ৩ আগাস্ট পর্যন্ত সরকারি-বেসরকারি অফিস সীমিত আকারে চলবে। শুধুমাত্র লোকচলাচল সীমিত করতে নতুন করে এই নির্দেশনা জারি করেছে সরকার। আর এই সময়কালে মানুষকে সচেতন করতে স্বাস্থ্য সেবা বিভাগ এবং তথ্য মন্ত্রণালয় প্রচার-প্রচারণা চালাবে।

জোনাকী টেলিভিশন/এসএইচআর/০১-০৭-২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..