1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৭:১১ অপরাহ্ন

কুয়েতি নাগরিক হলে পাপুলর সংসদ পদ বাতিল হবে: প্রধানমন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৪৩ বার পঠিত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

ডেস্ক রির্পোট

মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার হওয়া লক্ষীপুর-২ আসনের সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুল কুয়েতের নাগরিক হলে তার সাংসদ পদ হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদের ‘পাপুল কুয়েতের নাগরিক কিনা’ তা খতিয়ে দেখতে সরকার প্রতি আহ্বানের প্রেক্ষিতে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে পাপুলের বিষয়ে স্পিকারের উদ্দেশে বিএনপির হারুনুর রশীদ বলেন, সংবিধান অনুযায়ী বিদেশি নাগরিকত্ব অর্জনকারী বা আনুগত্য গ্রহণকারী সংসদ সদস্য নির্বাচিত হওয়ার যোগ্য নন। পাপুল কুয়েতের নাগরিক হিসেবে গ্রেফতার হয়েছেন বলে গণমাধ্যমে এসেছে। তিনি সত্যিই যদি কুয়েতের নাগরিকত্ব গ্রহণ করেই থাকেন তাহলে এ বিষয়ে স্পষ্ট ব্যাখ্যা দরকার। তিনি নিশ্চয়ই সরকারি (বাংলাদেশ) পাসপোর্টে সে দেশে যাননি। তাহলে তিনি নিঃসন্দেহে বিদেশি নাগরিক। তিনি নির্বাচনের সময় তথ্য গোপন করেছেন। আজকে অপকর্মের সঙ্গে জড়িত। এ ব্যাপারে সংবিধান অনুযায়ী আপনার (স্পিকারের) যে দায়িত্ব, আশা করবো আপনার জায়গা থেকে সুস্পষ্ট ঘোষণা আসবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘যে সংসদ সদস্যের কথা বলা হচ্ছে তিনি কিন্তু স্বতন্ত্র সংসদ সদস্য। তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আমাদের নমিনেশন চেয়েছিলেন। আমি দেইনি। ওই আসনটি আমরা জাতীয় পার্টিকে দিয়েছিলাম। কিন্তু তারা নির্বাচন করেননি। ওই লোক জিতে আসেন। আবার তার ওয়াইফকেও যেভাবে হোক এমপি করেছেন। তিনি কুয়েতের নাগরিক কিনা সেই বিষয়ে আমরা কুয়েতে কথা বলছি। সেটা দেখবো।’

শেখ হাসিনা বলেন, ‘আর সেটা হলে তার ওই সিট হয়তো খালি করতে হবে। কারণ যেটা আইনে আছে সেটা হবে। তার বিরুদ্ধে আমরা দেশেও তদন্ত করছি।’

এদিকে গতকাল পররাষ্ট্রমন্ত্রী মোমেন জানিয়েছেন, কুয়েতে আটক বাংলাদেশি সাংসদের প্রেপ্তারের পর একমাস অতিবাহিত হলেও এখনও কুয়েত সরকার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশকে কোনো তথ্য দেয়নি।

জোনাকী টেলিভিশন/এসএইচআর/৮ জুলাই ২০২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..