1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Monir monir : Monir monir
  3. [email protected] : Mostafa Khan : Mostafa Khan
  4. [email protected] : mahin : mahin khan
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:০২ পূর্বাহ্ন

না ফেরার দেশে সাংবাদিক রাশীদ উন নবী বাবু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৪০ বার পঠিত
বিশিষ্ট সাংবাদিক রাশীদ উন নবী বাবু।

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ ১৪ মাস মরণব্যাধি ক্যান্সার আক্রান্ত অবশেষে না ফেরার দেশে পাড়ি জমালেন বিশিষ্ট সাংবাদিক রাশীদ উন নবী বাবু। বুধবার রাত ৮টা ৩৫ মিনিটে রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি … রাজিউন)। মৃত্যূকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি স্ত্রী, কন্যাসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের মেয়ে ফারাহ আনিকা অনন্যা বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ২০১৯ সালের এপ্রিলে রাশীদ উন নবী বাবুর অগ্নাশয়ে ক্যান্সার ধরা পড়ে। প্রথমে ঢাকার আনোয়ার খান মর্ডান হাসপাতালে তার চিকিৎসা চলে। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য মে মাসে তাকে ভারতের তামিলনাড়ূর ভোলোরে ক্রিশ্চিয়ান মিশনারী হাসপাতালে (সিএমসি) নেওয়া হয়। সেখানে একমাস চিকিৎসা নেন বাবু। সিএমসির চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর জানান, সেখানে তার অস্ত্রোপচার সম্ভব নয়। পরের মাসে তিনি মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা নেন। পরবর্তীতে তাকে দেশে ফিরিয়ে আনা হয়। গত রবিবার অবস্থার অবনতি হলে তাকে বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়।

রাশীদ উন নবী বাবু ১৯৫৬ সালের ১২ মার্চ বগুড়ায় জন্মগ্রহণ করেন। ছাত্র জীবনে তিনি জাসদের রাজনীতিতে সক্রিয় ছিলেন। পরবর্তী সময়ে তিনি রাজনীতি ছেড়ে পেশাদার সাংবাদিকতায় সম্পৃক্ত হন। রাশীদ উন নবী সংবাদকর্মীদের কাছে বাবু নামেই বেশি পরিচিত। তিনি জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য ছিলেন।

৪৫ বছরের সাংবাদিকতা জীবনে রাশীদ উন নবী বাবু দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশ বাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, আমার দেশ, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্ণিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন তিনি। সর্বশেষ প্রকাশিতব্য দৈনিক আমার দিন পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেন রাশীদ উন নবী বাবু।

পরিবার থেকে জানানো হয়, তার ইচ্ছানুযায়ী বগুড়ার ভাই পাগলার মাজার গোরস্থানে তাকে দাফন করা হবে। বৃহস্পতিবার সকাল ১০টায় ভাই পাগলার মাজার প্রাঙ্গণে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে।

জোনাকী টেলিভিশন/এসএইচআর/৮ জুলাই ২০২০ইং

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..